1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:৪৬ অপরাহ্ন

দক্ষিণ সুদানে শান্তিরক্ষা মিশন পরিদর্শনে সেনাপ্রধান

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২২
  • ১১২ বার দেখা হয়েছে

চার দিনের সরকারি সফরে শান্তিরক্ষা মিশন পরিদর্শনে দক্ষিণ সুদানে পৌঁছেছেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) রাজধানী জুবার আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে দক্ষিণ সুদানের চিফ অব ডিফেন্স ফোর্স জেনারেল সানতিনো দেং উল ও সে দেশে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের (আনমিস) ভারপ্রাপ্ত ফোর্স কমান্ডার মেজর জেনারেল মো. মাইন উল্লাহ চৌধুরীসহ (বাংলাদেশ সেনাবাহিনী) অন্যান্য বাংলাদেশি ও দক্ষিণ সুদানের ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তারা সেনাপ্রধানকে অভ্যর্থনা জানান। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

সফরকালে সেনাপ্রধান দক্ষিণ সুদানে নিয়োজিত বাংলাদেশ কন্টিনজেন্টগুলো পরিদর্শন করবেন। সেইসঙ্গে তিনি দক্ষিণ সুদান সরকারের উচ্চপর্যায়ের ব্যক্তি ও চিফ অব ডিফেন্স ফোর্স এবং জাতিসংঘ মিশন প্রধানসহ অন্যান্য নেতৃস্থানীয় সামরিক ও বেসামরিক ব্যক্তিদের সঙ্গে সাক্ষাৎ করবেন।

এ সফরে বাংলাদেশ সেনাবাহিনীর সাত সদস্যের একটি প্রতিনিধি দলের নের্তৃত্ব দিচ্ছেন সেনাবাহিনী প্রধান। সফর শেষে প্রতিনিধি দলটি আগামী ২৩ ফেব্রুয়ারি জুবা থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হবে।

সেনাবাহিনী প্রধানের এ সফরের মধ্যদিয়ে দক্ষিণ সুদানে নিয়োজিত বাংলাদেশি শান্তিরক্ষীদের মনোবল বাড়ানোসহ সেদেশের সেনাবাহিনীর সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও একধাপ এগিয়ে যাবে বলে আশা করা হচ্ছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি