1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৪৯ অপরাহ্ন

দল ঘোষণা পাকিস্তানের, ফিরলেন তারকা অলরাউন্ডার

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ৯ আগস্ট, ২০২৩
  • ৬৩ বার দেখা হয়েছে

এশিয়া কাপের দল ঘোষণা করল টুর্নামেন্টের আয়োজক পাকিস্তান। একই সঙ্গে আফগানিস্তানের বিরুদ্ধে যে তিনটি একদিনের ম্যাচ খেলবে, সেই দলও ঘোষণা করলেন পাকিস্তানের নব নিযুক্ত প্রধান নির্বাচক ইনজামাম-উল হক।

আফগানিস্তানের বিরুদ্ধে ১৮ জনের দল ঘোষণা করা হয়েছে। সেখান সাউদ শাকিলকে বাদ দিয়ে বাকি ১৭ জনকে নিয়ে এশিয়া কাপ খেলবে পাকিস্তান। ঘোষিত এই দলে ফেরানো হয়েছে তারকা অলরাউন্ডার ফাহিম আশরাফকে।

বাবর আজমের নেতৃত্বেই এশিয়া কাপে খেলতে নামবে পাকিস্তান। ৩০ অগস্ট উদ্বোধনী ম্যাচে পাকিস্তান মুখোমুখি হবে নেপালের। আফগানিস্তানের বিরুদ্ধে পাকিস্তান তিনটি একদিনের ম্যাচের সিরিজ খেলবে। শ্রীলঙ্কার মাটিতে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ২২ থেকে ২৬ অগস্টের মধ্যে।

এরপরই এশিয়া কাপে নেপালের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবে পাকিস্তান। পাকিস্তান দলে রয়েছেন তিন ওপেনার আবদুল্লাহ শফিক, ফাখর জামান এবং ইমাম-উল হক। মিডল অর্ডার সামলাবেন বাবর, আগা সালমান, ইফতিখার আহমেদরা। উইকেটরক্ষক হিসেবে থাকছেন মোহাম্মদ রিজওয়ান এবং মোহাম্মদ হারিস।

পাকিস্তান দলে রাখা হয়েছে চারজন পেসারকে। শাহিন আফ্রিদি ছাড়াও রয়েছেন নাসিম শাহ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র এবং হারিস রউফ। তাদের সঙ্গে পেসার অলরাউন্ডার ফাহিম আশরফকেও দলে ফেরানো হয়েছে। স্পিনারদের মধ্যে রয়েছেন শাদাব খান। তিনি দলের সহ-অধিনায়কও। শাদাব ছাড়াও স্পিনের দায়িত্ব থাকবে মোহাম্মদ নওয়াজ এবং উসামা মিরের কাঁধে।

পাকিস্তান দল থেকে বাদ পড়েছেন শান মাসুদ। চলতি বছর জানুয়ারিতে তাকে সহ-অধিনায়ক নির্বাচন করা হয়েছে। কিন্তু আসন্ন এশিয়া কাপের দল থেকে বাদ দেয়া হয়েছে তাকে। এর অর্থ শান মাসুদের বিশ্বকাপ খেলাও প্রায় অনিশ্চিত হয়ে পড়লো।

বাবর আজম (অধিনায়ক), সাদাব খান, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফাখর জামান, আবদুল্লাহ শফিক, ইমাম-উল হক, সউদ শাকিল, সালমান আলি আগা, ইফতিখার আহমেদ, মোহাম্মদ নওয়াজ, উসামা মির, হারিস রউফ, নাসিম শাহ, শাহিন আফ্রিদি, তৈয়ব তাহির, মোহাম্মদ হারিস (উইকেটরক্ষক), ফাহিম আশরাফ এবং মোহাম্মদ ওয়াসিম।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি