1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৬:২৪ অপরাহ্ন

দুপুরের আগেই করোনায় ১৪৫ জনের মৃত্যুর খবর

করোনা ডেস্ক
  • আপডেট : রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ২৭৬ বার দেখা হয়েছে

গোটা দেশে তাণ্ডব চালাচ্ছে প্রাণঘাতী করোনাভাইরাস। ক্রমেই অবনতি হচ্ছে পরিস্থিতির। শনিবার সর্বোচ্চ ১৮৫ জনের মৃত্যুর পর রোববার দুপুরের আগেই দেশের বিভিন্ন জেলা থেকে করোনা ও উপসর্গ নিয়ে ১৪৫ জনের মৃত্যুর খবর আসল।

গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন জেলার করোনার চিত্র তুলে ধরা হলো-রাজশাহী: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গেল ২৪ ঘণ্টায় আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে ৬ জন ও উপসর্গ নিয়ে ১১ জন মারা গেছেন। বাকি দুজন করোনা নেগেটিভ হয়ে মৃত্যুবরণ করেছেন। গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে মারা যাওয়া ১৯ জনের মধ্যে রাজশাহীর ৯, নাটোরের ৬, নওগাঁর ২ জন, পাবনার একজন, কুষ্টিয়ার একজন আছেন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ১২৪ জন। ৪৯৫ জনের নমুনা পরীক্ষায় করে এ তথ্য পাওয়া গেছে। শনাক্তের হার ২৫ দশমিক ৫ শতাংশ।

কুষ্টিয়া: গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত ও উপসর্গ নিয়ে ১৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এদের মধ্যে ১৩ জন করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৪ জন মারা গেছেন। তারা সবাই কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন ছিলেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ৮৯২ জনের নমুনা পরীক্ষা করে ২৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৭ দশমিক ৪৪ শতাংশ।

চট্টগ্রাম: চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনেই মারা গেলেন ১৪ জন। চট্টগ্রামে করোনায় এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়াল ৭৭১ জন। একই সময়ে ২ হাজার ৮২ জনের নমুনা পরীক্ষায় ৭০৯ জনের করোনা শনাক্ত হয়েছে। সব মিলিয়ে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৫ হাজার ৮ জনে। মৃতদের মধ্যে চট্টগ্রাম নগরের ৭ জন, আর বাকি ৭ জন উপজেলার।

ময়মনসিংহ: ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৩ জন করোনা শনাক্ত হয়ে এবং ১১ জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। জেলায় গত ২৪ ঘণ্টায় ৯৯৩টি নমুনা পরীক্ষা করে ২৯২ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। শনাক্তের হার ২৯ দশমিক ৪০ শতাংশ

বরিশাল: বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন ৮ জন। এখন পর্যন্ত মোট মৃতের সংখ্যা দাঁড়াল ১৩৭ জনে। হাসপাতালটির পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৮৮ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ১১৭ জনের পজেটিভ পাওয়া গেছে। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৩৯৬ জন। শনাক্তের হার ৬২ দশমিক ২৩ শতাংশ। ২৪ ঘণ্টায় নতুন করে ১৫৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

ফরিদপুর: গত ২৪ ঘণ্টায় জেলার করোনা ডেডিকেটেড হাসপাতালে আক্রান্ত ও উপসর্গ নিয়ে ১১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৪ জন করোনা আক্রান্ত এবং ৭ জন করোনার উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৫৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

টাঙ্গাইল: জেলায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৬ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় ৩ জন ও উপসর্গ নিয়ে ৩ জন মারা যান। ৫১২টি নমুনা পরীক্ষা করে ১৭৬ জনের করোনা শনাক্ত। শনাক্তের হার ৩৩ দশমিক ৭৮ শতাংশ।

নড়াইল: নড়াইলে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে আরও ৬ জনের মৃত্যু হয়েছে। তারা সবাই করোনা ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

খুলনা: গত ২৪ ঘণ্টায় খুলনার চারটি হাসপাতালে করোনা ভাইরাসে আরও ১৪ জন মারা গেছেন।

চুয়াডাঙ্গা: জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে আরও ৮ জনের মৃত্যু হয়েছে।

সাতক্ষীরা: গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরা মেডিকেলে করোনা উপসর্গ নিয়ে ৫ জনের মারা যাওয়া খবর পাওয়া গেছে।

নোয়াখালী: নোয়াখালীতে করোনায় একদিনে আরও ৩ জনের মৃত্যু হয়েছে।

বগুড়া: বগুড়ায় একদিনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে ১৬ জন মারা গেছেন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ঠাকুরগাঁয়ে ২ জন, পঞ্চগড়ে একজন, কুড়িগ্রামে একজন করোনা ভাইরাসে মারা গেছেন।

 

আরও আসছে….. 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি