1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:০৫ পূর্বাহ্ন

নতুন প্রজন্ম আজ জয় বাংলা স্লোগানে মুখরিত হয়েছে : নৌ প্রতিমন্ত্রী

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ২৪ ডিসেম্বর, ২০২৩
  • ৬৮ বার দেখা হয়েছে

নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, এই বিজয়ে আমাদের যে আত্মত্যাগ তা আমরা বৃথা যেতে পারি না। ১৬ ডিসেম্বর বিজয় দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব বলেছিল এই বিজয় এই স্বাধীনতা ধুলিসাৎ হয়ে যাবে আমি যদি আমার দেশের মানুষকে খাবার দিতে না পারি, আমার শিশুদেরকে সুশিক্ষায় শিক্ষিত করতে না পারি, সুচিকিৎসা দিতে না পারি। বঙ্গবন্ধু আরো বলেছিলেন, স্বাধীনতার সুখ বিজয়ের আনন্দ প্রতিটি মানুষের ঘরে ঘরে পৌছে দিতে হবে।
তিনি বলেন, এখন স্বাধীনতার পরাজিত শক্তিরা যেভাবে মানুষ পুড়ে হত্যা করছে, রেললাইন উপড়ে ফেলছে, আগুন দিচ্ছে, ঠিক সেভাবেই পাকিস্তানি হানাদার বাহিনী বাংলার মানুষের ওপর আক্রমণ করেছিল। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হেনরী কিসিনজার বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি বলেছিলেন, সকল ষড়যন্ত্রকে মোকাবেলা করে জাতির পিতা শেখ মুজিব বাংলাদেশকে স্বল্প উন্নত দেশে পরিণত করেছিলেন। ঠিক তখনই শেখ মুজিবকে সপরিবারে হত্যা করা হয়েছে। শেখ মুজিবকে হত্যা করতে পারলেও তার আদর্শকে হত্যা করতে পারে নাই।
নৌমন্ত্রী আরোও বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে কোথাও কোন দরিদ্রতা নেই। দেশের টেকনাফ থেকে তেতুলিয়ায় সকল যোগাযোগ ব্যবস্থা এখন আমাদের হাতের মুঠোয়। কোন রাজনৈতিক নেতা দেশের মানুষকে বিভ্রান্ত করতে পারেনা, মিথ্যা দিয়ে সত্যকে ঢেকে রাখতে পারেনা বলেই, নতুন প্রজন্ম আজ জয় বাংলা স্লোগানে মুখরিত হয়েছে।
১৯ ডিসেম্বর মঙ্গলবার বেলা ১১টায় বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগ আয়োজিত মহান বিজয় দিবসের বিজয় র‌্যালির আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উক্ত কথা বলেন। এ সময় দিনাজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আলতাফুজ্জান মিতা, সহ-সভাপতি মোঃ আবুল কালাম আজাদ, বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ আবু সৈয়দ হোসেন, সাধারণ সম্পাদক মোঃ আফছার আলী, পৌর মেয়র মোঃ আসলাম প্রমুখ বক্তব্য রাখেন।
উপজেলার কেন্দ্রিয় শহীদ মিনার চত্বর হতে র‌্যালিটি সেতাবগঞ্জ পৌর শহর ঘুরে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি