1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৩:৫৫ অপরাহ্ন

নিজেরা জিতে ম্যান সিটিকে চাপে রাখলো লিভারপুল

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ৩০ এপ্রিল, ২০২২
  • ১৫৫ বার দেখা হয়েছে

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা দৌড় যেন থামছে না শেষ ম্যাচের আগে। শেষের আগে রণে ক্ষান্ত দিতে রাজি নয় শিরোপা দৌড়ে থাকা লিভারপুল ও ম্যানচেস্টার সিটি। এ দৌড়ে আজ নিউক্যাসল ইউনাইটেডকে হারিয়ে খানিক এগিয়ে গেলো লিভারপুল।

শনিবার বাংলাদেশ সময় বিকেলে নিউক্যাসলের মাঠে খেলতে গিয়ে ১-০ গোলের জয় নিয়ে ফিরেছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। যার সুবাদে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে তারা। রাতের ম্যাচে লিডস ইউনাইটেডের সঙ্গে ম্যান সিটি পয়েন্ট খোয়ালেই পাকাপোক্তভাবে শীর্ষে বসবে অলরেডরা।

নিউক্যাসলকে হারাতে বেশ বেগ পেতে হয়েছে লিভারপুলকে। এমন নয় যে আধিপত্য দেখিয়ে খেলতে পারেনি তারা। উল্টো পুরো ম্যাচে গোলের জন্য ২৪টি শট করে ১০টিই লক্ষ্য বরাবর রেখেছে তারা। কিন্তু একবারের বেশি মেলেনি জালের দেখা।

ম্যাচের প্রথমার্ধে ১৯ মিনিটের মাথায় দলকে এগিয়ে দিয়ে জয়সূচক গোলটি করেছেন নাবি কেইটা। ডি-বক্সের বাইরে সতীর্থ ডিয়োগো জোতাকে বল এগিয়ে দিয়ে ভেতরে ঢুকে পড়েন কেইটা। ফিরতি পাস পেয়ে ছয় গজ বক্সের মুখে গোলরক্ষককে কাটিয়ে বাঁ পায়ের শটে গোলের তালা ভাঙেন এ মিডফিল্ডার।

এই একমাত্র গোলেই জয় পেয়েছে লিভারপুল। একইসঙ্গে গড়েছেন এক মৌসুমে নিজেদের সবচেয়ে বেশি জয়ের রেকর্ড। ২০১৯-২০ মৌসুমে সব প্রতিযোগিতা মিলে তারা জিতেছিল ৪১টি ম্যাচ। নিউক্যাসলের বিপক্ষে তারা পেয়েছে চলতি আসরের ৪২তম জয়।

এ জয়ের পর ৩৪ ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে এক নম্বরে উঠেছে লিভারপুল। দুইয়ে থাকা ম্যান সিটির সংগ্রহ ৩৩ ম্যাচে ৮০ পয়েন্ট। রাতের ম্যাচে লিডসের সঙ্গে জয় পেলে ৮৩ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ফিরে পাবে তারা। অন্যথায় একেই থাকবে লিভারপুল।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি