1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:৫৩ অপরাহ্ন

নির্বাচনের উচ্ছ্বাস ছড়িয়ে পড়েছে গোটা দেশে : কাদের

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩
  • ৭৯ বার দেখা হয়েছে

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনের উচ্ছ্বাস ছড়িয়ে পড়েছে গোটা দেশে। জনগণই আওয়ামী লীগের বড় শক্তি। জনগণকে সাথে নিয়ে সকল ষড়যন্ত্র রুখে দেওয়া হবে।
আজ সোমবার সকালে ঢাকা মেডিকেল কলেজে শহীদ ডা. শামসুল আলম খান মিলনের ৩৩তম শাহাদাত বার্ষিকীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন তিনি।
এসময় দলীয় প্রতীক নৌকা পাওয়া প্রার্থীর পাশাপাশি দলের যেকোনো নেতা বা যেকোনো ব্যক্তিকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটে অংশ নেওয়ার যে অনুমতি দেওয়া হয়েছে তা আওয়ামী লীগের কৌশলগত সিদ্ধান্ত বলে জানান ওবায়দুল কাদের।
সেতুমন্ত্রী বলেন, ‘সময়ের প্রয়োজনে কৌশল পরিবর্তন করে এগোচ্ছে আওয়ামী লীগ। নেত্রীর গাইডলাইন ফলো করে ডামি প্রার্থী হতে বাধা নেই।’
সংসদ নির্বাচনে কারা আওয়ামী লীগের হয়ে নির্বাচনী মাঠে লড়াই করবেন সেই তালিকা প্রকাশ করা হয় গতকাল বিকেলে। তার আগে সকালে তিন সহস্রাধিক মনোনয়ন প্রত্যাশীদের গণভবনে ডেকে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সেখানে দ্বাদশ সংসদ নির্বাচনে কেউ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেন তিনি। এছাড়া প্রত্যেক প্রার্থীকেই একজন করে দলীয় ডামি প্রার্থী রাখার নির্দেশ দেওয়ার পরামর্শ দেওয়া হয়। নির্বাচন যেন প্রতিযোগিতামূলক হয় সেজন্য দলীয় প্রতীকের প্রার্থীর পাশাপাশি দলের যেকোনো নেতা বা ব্যক্তি স্বতন্ত্র প্রার্থী হতে পারবেন বলে অনুমতি দেওয়া হয়।
সোমবার বিষয়টি নিয়ে প্রশ্ন করা হলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ডামি প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীর অনুমতি দলের প্রয়োজনে কৌশলগত সিদ্ধান্ত।
আওয়ামী লীগের কোনো জোট বা সঙ্গী দরকার নেই মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, ‘আওয়ামী লীগের সঙ্গীর দরকার নেই, আমাদের শক্তি জনগণ। দুস্কর্মের বন্ধু খুঁজে বেড়ায় বিএনপি।’
দেশে নির্বাচনী আমেজ শুরু হয়ে মন্তব্য করে সেতুমন্ত্রী বলেন, দেশের মানুষ নির্বাচনের জন্য অপেক্ষা করছেন। নির্বাচনে দেশের মানুষ ও নেতা কর্মীদের আগ্রহ আছে।
বিএনপির নির্বাচন বানচাল করার চেষ্টা করছে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়েছে। এখন তারা নির্বাচন বানচাল করার নানা পাঁয়তারা করছে। সেজন্য তারা নানা জায়গায় চোরাগোপ্তা হামলা করছে। তাদের নির্বাচন বানচাল করার স্বপ্ন পূরণ হবে না। বিক্ষিপ্ত বোমাবাজি করে নির্বাচন বন্ধ করা যাবে না। নির্বাচন নিয়ে মানুষের মধ্যে যে উৎসাহ তাতে বোমাবাজি, অগ্নিসন্ত্রাস করে নির্বাচন ঠেকানো যাবে না।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি