1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ১৮ মে ২০২৪, ১০:১০ অপরাহ্ন

পাকিস্তানের বড় হারেও টিকে থাকলো বাংলাদেশের ফাইনালের সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩
  • ৯১ বার দেখা হয়েছে

বিরাট কোহলি ও লোকেশ রাহুলের জোড়া সেঞ্চুরিতে বড় রানের সংগ্রহ পেয়েছিল ভারত। জবাব দিতে নেমে তার কাছাকাছিও যেতে পারেনি পাকিস্তান।

২২৮ রানের জয় দিয়ে এশিয়া কাপের সুপার ফোরের মিশন শুরু করেছে ভারতের রোহিত শর্মার দল। আর পাকিস্তানের এই বিশাল ব্যবধানে হারের পর এশিয়া কাপের ফাইনালে নাম লেখানোর স্বপ্ন দেখতে শুরু করেছে বাংলাদেশ।

এই ম্যাচটি বৃষ্টিতে ভেসে গেলে বাংলাদেশের এশিয়া কাপের ফাইনালের ক্ষীণ সম্ভাবনাও আনুষ্ঠানিকভাবে শেষ হয়ে যেতো। তবে এখন সেটি রয়েছে।  এজন্য শ্রীলঙ্কাকে হারাতে হবে ভারত-পাকিস্তান দুই দলকেই। তখন শেষ ম্যাচে বাংলাদেশে জিতলে ফাইনাল খেলার সম্ভাবনা তৈরি হবে। কারণ তখন পাকিস্তান, বাংলাদেশ, ভারতের সমান একটি করে জয় থাকবে। এরপর দেখা হবে রান রেট।  একটি ম্যাচ খেলা ভারত ও শ্রীলঙ্কা যথাক্রমে পয়েন্ট তালিকার এক ও দুই নম্বরে অবস্থান করছে।

পাকিস্তানের বিপক্ষে বড় জয় পাওয়ায় নেট রানরেট অনেক বেশি ভারতের। বর্তমানে রোহিত শর্মাদের রানরেট ৪.৫৬০। দুইয়ে থাকা লঙ্কানদের রানরেট ০.৪২০।

ভারতের বিপক্ষে ২২৮ রানে হেরে পাকিস্তানের রানরেটও কমে গেছে। ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের সেরা দলটির এশিয়া কাপে বর্তমান রান রেট ১.৮৯২। আর কোনো জয় না পাওয়া বাংলাদেশের রানরেট ০.৭৪৯।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি