1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ১৯ মে ২০২৪, ১১:৪৬ পূর্বাহ্ন
শিরোনামঃ

পাকিস্তানে সেনাবাহিনীর সঙ্গে সন্ত্রাসীদের সংঘর্ষ, নিহত ১৬

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ৮ সেপ্টেম্বর, ২০২৩
  • ৭২ বার দেখা হয়েছে

পাকিস্তানের নিষিদ্ধ ঘোষিত সশস্ত্র গোষ্ঠী তেহরিক-ই-তালেবান পাকিস্তানের (টিটিপি) সঙ্গে দেশটির সামরিক বাহিনীর তুমুল সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে চার পাকিস্তানি সেনা ও ১২ সশস্ত্র যোদ্ধা নিহত হয়েছেন। খবর আল জাজিরার।
বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) পাকিস্তান-আফগান সীমান্তের কালাশ এলাকায় এই সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এক বিবৃতিতে পাকিস্তান সেনাবাহিনী বলেছে, অত্যাধুনিক অস্ত্রে সজ্জিত সন্ত্রাসীদের একটি বড় দল উত্তর-পশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনখোয়া প্রদেশে চিত্রল জেলায় দুটি সামরিক তল্লাশি চৌকিতে হামলা চালায়। এতে দুপক্ষের মধ্যে তীব্র গুলি বিনিময় হয়।
বিবৃতিতে বলা হয়েছে, হামলাগুলো প্রতিবেশী আফগানিস্তানের কুনার ও নুরিস্তান প্রদেশ থেকে সমন্বয় করা হয়েছে এবং একটি চিরুনি অভিযান চলছে।

এতে বলা হয়, উচ্চ হুমকি থাকায় পাকিস্তানের নিজস্ব চৌকিগুলো আগে থেকেই উচ্চ সতর্কতায় ছিল। আফগানিস্তানে তালিবান প্রশাসন তার বাধ্যবাধকতা পূরণ করবে এবং পাকিস্তানের বিরুদ্ধে সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য সন্ত্রাসীদের আফগান মাটি ব্যবহার করতে দিতে অস্বীকার করবে বলে আশা করা হচ্ছে।
চিত্রলের এক সরকারি কর্মকর্তা আল জাজিরাকে বলেন, আমাদের জানানো হয়েছে, বৃহস্পতিবার সকালেও সীমান্তের ওপার থেকে কিছু গুলি চালানো হয়েছে এবং তিনটি মর্টার ছোড়া হয়েছে। তবে কোনো হতাহত বা কোনো ক্ষয়ক্ষতির খবর নেই।

সম্প্রতি পাকিস্তানের নিরাপত্তা বাহিনীর ওপর সন্ত্রাসী হামলার পরিমাণ অনেক বেড়েছে। শুধুমাত্র চলতি বছরেই খাইবার পাখতুনখোয়া প্রদেশে বিভিন্ন মাত্রার ৩০০টিরও বেশি হামলা হয়েছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি