1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ২০ মে ২০২৪, ১০:৫১ পূর্বাহ্ন

পাবনায় ভোটার শূন্য ভোট কেন্দ্র

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪
  • ৫৭ বার দেখা হয়েছে

এস এম আলমগীর চাঁদ ( পাবনা জেলা প্রতিনিধি ): সারাদেশে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে । এই প্রথম ধাপে পাবনার তিন উপজেলাতেও ভোটগ্রহণ শেষ হয়েছে । বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে এই ভোটগ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে এই ভোটগ্রহণ চলে বিকেল ৫টা পর্যন্ত।

পাবনার তিনটি উপজেলা সুজানগর, সাঁথিয়া ও বেড়ায় প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিন ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ সম্পন্ন হয় । প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনের মাধ্যমে ভোট হওয়ায় ভোটারদের মাঝে বাড়তি উৎসাহ উদ্দীপনা দেখা গেছে।

পাবনার সাঁথিয়া উপজেলার আতাইকুলা উচ্চ বিদ্যালয় কেন্দ্র, গাঙ্গিহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র এবং সুজানগরের চিনাখড়া উচ্চ বিদ্যালয় ও শান্তিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, বৃহস্পতিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, আতাইকুলা উচ্চ বিদ্যালয় সহ কয়েকটি কেন্দ্রঘুরে দেখা গেছে, ভোটারদের উপস্থিতি অনেক কম। বৃহস্পতিপুর ভোট কেন্দ্রে ২৯৩৬ ভোটের মাধ্যমে ৩ ঘনটা ভোট পড়েছে মাত্র ১০০ টি । প্রায় সব কেন্দ্রে একই অবস্থা। ভোটগ্রহণে দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিরা ভোটারদের জন্য অপেক্ষা করছেন। মাঝেমধ্যে কিছু ভোটার এসে ভোট দিয়ে চলে যাচ্ছেন।

প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে পাবনার তিনটি উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৩৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে চেয়ারম্যান পদপ্রার্থী রয়েছে ১৫ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান ১৪ জন‌ এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৮ জন।

সুজানগর উপজেলায় মোট ১০ জন প্রার্থীর মধ্যে চেয়ারম্যান পদে ২ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। সাঁথিয়া উপেজলায় চেয়ারম্যান পদে ৪ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন এবং বেড়া উপজেলায় মোট ১৭ জন প্রার্থীর মধ্যে চেয়ারম্যান পদে ৯ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

সাঁথিয়া উপজেলায় ভোটকেন্দ্র রয়েছে ৯৩টি। মোট ভোটার সংখ্যা ৩ লাখ ২১ হাজার ২৬১ জন। এর মধ্যে পুরুষ – ১ লাখ ৬৪ হাজার ৮৫৬ জন আর মহিলা – ১ লাখ ৫৬ হাজার ৪০৪ জন। তৃতীয় লিঙ্গ ১ জন। বেড়া উপজেলায় ভোটকেন্দ্র রয়েছে ৬৮টি। মোট ভোটার সংখ্যা ২ লাখ ২৬ হাজার ১৫২ জন। এরমধ্যে পুরুষ ১ লাখ ১৫ হাজার ৪১৮ জন। মহিলা ১ লাখ ১০ হাজার ৭ লাখ ৩৪ জন এবং সুজানগর উপজেলায় ভোটকেন্দ্র রয়েছে ৭২টি। মোট ভোটার সংখ্যা ২ লাখ ৪৪ হাজার ১১৯ জন। এরমধ্যে পুরুষ ১ লাখ ২৬ হাজার ০০৫ জন‌ মহিলা ১ লাখ ১৮ হাজার ১১৩ জন। তৃতীয় লিঙ্গ ১ জন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি