1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ২০ মে ২০২৪, ০৩:৫৮ পূর্বাহ্ন

প্রথম ওভারেই ৪ উইকেট নিয়ে শাহিন আফ্রিদির বিশ্বরেকর্ড

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ১ জুলাই, ২০২৩
  • ৬৮ বার দেখা হয়েছে

বর্তমান সময়ে নতুন বলের অন্যতম সেরা বোলার শাহিন শাহ আফ্রিদি। ম্যাচের শুরুতেই প্রতিপক্ষের মেরুদণ্ড ভেঙে দেয়াতে এই বোলারের জুড়ি নেই। ভাইটালিটি ব্লাস্টের ম্যাচে সেটাই আবার প্রমাণ করলেন পাকিস্তানি এই পেসার। ম্যাচের প্রথম ওভারে চার উইকেট নিয়ে বিশ্বরেকর্ড গড়েছেন শাহিন শাহ।
ইনজুরি থেকে ফিরে ভাইটালিটি ব্লাস্টে আগুনঝরা পারফর্ম করছেন শাহিন আফ্রিদি। বিশেষ করে নতুন বলে উইকেট নেয়াকে রীতিমতো অভ্যাসে পরিণত করছেন তিনি। শুক্রবার (৩০ জুন) রাতে বার্মিংহাম বিয়ার্সের বিপক্ষে ম্যাচে পাকিস্তানি পেসারের অবিশ্বাস্য এক পারফরম্যান্স দেখেছে ক্রিকেটবিশ্ব।
শক্তিশালী সব ব্যাটার নিয়ে সাজানো বার্মিংহাম বিয়ার্স এবারের ভাইটালিটি ব্লাস্টে অন্যতম শক্তিশালী দল। সেই দলের টপ অর্ডারকে রীতিমতো অসহায় বানিয়ে ছেড়েছেন শাহিন আফ্রিদি। ম্যাচের প্রথম ওভারে চার উইকেট নিয়ে ম্যাক্সওয়েলদের টপ অর্ডারকে গুঁড়িয়ে দিয়েছেন এই পাকিস্তানি বোলার।

ইনিংসের শুরুতে ওয়াইড বলে চার দিয়ে কিছুটা হতাশাজনকভাবে শুরু করেছিলেন আফ্রিদি। কিন্তু সেটা যে এভাবে পুষিয়ে দেবেন কে জানতো। ওয়াইডের পরে অর্থাৎ ইনিংসের প্রথম বলেই অ্যালেক্স ডেভিসকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন বাঁহাতি পেসার। দুর্দান্ত এক ইয়োর্কারে ডেভিসকে রীতিমতো ভূপতিত হতে বাধ্য করেন এই পেসার।
দ্বিতীয় বলে ক্রিস বেঞ্জামিনকে বোল্ড করেন শাহিন। তৃতীয় এবং চতুর্থ বলে সিঙ্গেল নিয়ে দুইবার প্রান্তবদল করেন ড্যান মুওসলি এবং রবার্ট ইয়েটস। পঞ্চম বলে আবারও শাহিনের আঘাত। মুওসলির দুর্দান্ত ক্যাচ নেন ওলি স্টোন। স্বপ্নের মতো এমন ওভারে শেষটাও উইকেট দিয়ে রাঙিয়েছেন আফ্রিদি।

শেষ বলে এড বার্নারর্ডের স্ট্যাম্প উপড়ে ইতিহাস গড়েন এই পাকিস্তানি পেসার। টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম ওভারে চার উইকেট নেয়া প্রথম এবং একমাত্র বোলার এখন তিনি।

আফ্রিদির এমন পারফরম্যান্সের পরেও অবশ্য জয় তুলতে পারেনি তার দল নটিংহাম্পশায়ার। শাহিন-ইমাদদের করা ১৬৯ রানের জবাবে ২ উইকেট হাতে রেখে লক্ষ্যে পৌঁছেছে বার্মিংহাম। শাহিন ঝড়ের পর ৪৬ বলে ৬৫ রানের ইনিংস খেলে ম্যাক্সওয়েলদের জয়ের নায়ক রবার্ট ইয়েটস।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি