1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ২০ মে ২০২৪, ১২:৩৯ অপরাহ্ন

প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন: মীরসরাই, সীতাকুণ্ড-সন্দ্বীপে নির্বাচিত যারা

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪
  • ৪৬ বার দেখা হয়েছে

কেফায়েতুল্লাহ কায়সার, চট্টগ্রাম : ৮ মে অনুষ্ঠিত হলো উপজেলা পরিষদের প্রথম ধাপের নির্বাচন। সকালে বৈরী আবহাওয়ার কারণে ভোটার উপস্থিতি কিছুটা কম থাকলেও তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতিও বাড়তে থাকে।

প্রথম ধাপে চট্টগ্রামের মীরসরাই, সীতাকুণ্ড ও সন্দ্বীপে কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই নির্বাচন সম্পন্ন হয়েছে। বেসরকারীভাবে মীরসরাই উপজেলায় এনায়েত হোসেন নয়ন-    চেয়ারম্যান, সাইফুল ইসলাম- ভাইস চেয়ারম্যান ও উম্মে কুলসুম কলি মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ।

সীতাকুণ্ডে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আরিফুল আলম চৌধুরী রাজু, ভাইস চেয়ারম্যান-গোলাম মহিউদ্দিন ও শাহীনুর আক্তার বিউটি মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

সন্দ্বীপে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন এস এম এম আনোয়ার হোসেন, ভাইস চেয়ারম্যান- ওমর ফারুক ও হালিমা বেগম শান্তা মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

মীরসরাই উপজেলায় ভোটার সংখ্যা ৩ লাখ ৭২ হাজার ২৫৭ জন। এর মধ্যে বিজয়ী উপজেলা চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন ( কাপ পিরিচ প্রতীক) পেয়েছেন ৩৩ হাজার ১৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শেখ আতাউর রহমান (ঘোড়া প্রতীক) পেয়েছেন ২০,৭৬৭ ভোট। ফেরদৌস হোসেন আরিফ (আনারস প্রতীক) পেয়েছেন ৩,৪৩৪ ভোট, উত্তম কুমার নাথ (দোয়াত কলম) ৩,৩৪৬ ও মো. মোস্তফা (মোটর সাইকেল) ৬৬৫ ভোট পেয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী সাইফুল ইসলাম (চশমা প্রতীক) পেয়েছেন ৩৮,৩৪৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শেখ সেলিম (টিয়া পাখি) পেয়েছেন ১৬,৭৩৭ ভোট। সাইফুল আলম (তালা) ১,৭৫১ ও সালাউদ্দিন (টিউবওয়েল) ৩,৭৩৮ ভোট পেয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী উম্মে কুলসুম কলি (ফুটবল) পেয়েছেন ৩১,৩৩৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসমত আরা ফেন্সী (কলসী) পেয়েছেন ২০,৪৭৭ ভোট। বিবি কুলসুম চম্পা (পদ্মফুল) পেয়েছেন ৭,৬৭৬ ভোট।

সীতাকুণ্ডে মোট ভোটার সংখ্যা ৩,২০,১৯৩। চেয়ারম্যান পদে আরিফুল আলম চৌধুরী রাজু (আনারস প্রতীক) পেয়েছেন ৫৯,৭৯৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মহিউদ্দিন আহমেদ মঞ্জু (দোয়াত–কলম)-১১,১৮৬ ভোট পেয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে  গোলাম মহিউদ্দিন (উড়োজাহাজ) পেয়েছেন ৫৮,০২০ভোট। মো. জালাল আহমেদ (টিউবওয়েল) ১১,২৩০ ভোট পেয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে শাহীনুর আক্তার বিউটি (পদ্মফুল)-৫৪,৭৯২ ভোট, শামীমা আক্তার লাভলী (হাঁস)-৮,৮০৯ ভোট, হামিদা আক্তার (ফুটবল)-৫,৬৩৭ ভোট পেয়েছেন।

সন্দ্বীপে চেয়ারম্যান পদে এস এম আনোয়ার হোসেন।আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৪১ হাজার ৩৮৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদ্য বিদায়ী উপজেলা চেয়ারম্যান মাঈন উদ্দীন মিশন কাপ পিরিচ প্রতীকে পেয়েছেন ২ হাজার ৫৩১ ভোট ।  দোয়াত–কলম প্রতীকের প্রার্থী উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ফোরকান উদ্দিন আহমেদ পেয়েছেন ৪৩৪ ভোট, মোটর সাইকেল প্রতীক নিয়ে অ্যাডভোকেট মো. নাজিম উদ্দিন (জামশেদ) ৮৭ ভোট ও শেখ মুহাম্মদ জুয়েল হেলিকপ্টার প্রতীক নিয়ে পেয়েছেন ৩২৭ ভোট।

উল্লেখ্য, সন্দ্বীপে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনে কোন প্রতিদ্বন্দ্বি না থাকায় ওমর ফারুক বিনা প্রতিদ্বন্দ্বিতায় ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন । আর মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফুটবল প্রতীক নিয়ে হালিমা বেগম শান্তা ৩৬ হাজার ৭৫৫ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নাহিদ তান্নী কলস প্রতীক নিয়ে পেয়েছেন ৫ হাজার ৮৮৮ ভোট । সন্দ্বীপে মোট ভোটার ছিল ২ লক্ষ ৪৫ হাজার ৬৭৬ জন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি