1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ০৮ মে ২০২৪, ১০:০১ পূর্বাহ্ন

ফাইনালে উরুগুয়ে বিস্ময় জাগানো ইসরায়েলকে উড়িয়ে

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ১০ জুন, ২০২৩
  • ৬৫ বার দেখা হয়েছে

শক্তিশালী ব্রাজিলকে হারিয়ে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ ফুটবলের সেমিফাইনালে উঠেছিল ইসরায়েল। বিস্ময় জাগানো সেই ইসরায়েলকে ১-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করল উরুগুয়ে। ফাইনালে তাদের প্রতিপক্ষ ইতালি। তারা দক্ষিণ কোরিয়াকে ২-১ গোলে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করেছে।

ম্যাচের প্রথমার্ধে উরুগুয়ের স্ট্রাইকার এন্ডারসন ডুয়ার্তের একটি প্রচেষ্টা রুখে দেন ইসরায়েলের গোলরক্ষক টোমার জারফাতি। ১৯ বছর বয়সি ওই স্ট্রাইকারের আরেকটি প্রচেষ্টা ব্যর্থ হয় বারে লেগে।

নিখুঁত খেলার মাধ্যমে দীর্ঘক্ষণ উরুগুয়েকে ঠেকিয়ে রাখতে সক্ষম হয়েছিল ইসরায়েল। তবে ম্যাচের ৬১ মিনিটে ফ্রাঙ্কো গঞ্জালেজ লক্ষ্যভেদ করলে বিদায় নিতে হয় ইসরায়েলকে। তবে ফুটবলের ইতিহাসে এটিই ছিল ইসরায়েলের সেরা সাফল্য।

এ নিয়ে তৃতীয়বারের মতো অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের ফাইনালে উঠেছে উরুগুয়ে। এর আগে ২০১৩ সালের ফাইনালে টাইব্রেকারে ফ্রান্সের কাছে পরাজিত হওয়া দলটি ১৯৯৭ সালে ২-১ গোলে হেরে যায় আর্জেন্টিনার কাছে।

এবারের টুর্নামেন্টটি আয়োজন করার কথা ছিল ইন্দোনেশিয়ার। কিন্তু দেশটিতে ইসরায়েলিদের অংশগ্রহণের প্রতিবাদ শুরু হওয়ায় শেষ মুহূর্তে সেখান থেকে টুর্নামেন্টটি প্রত্যাহার করে আর্জেন্টিনায় নিয়ে যায় বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি