1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৫০ অপরাহ্ন

ফেয়ারওয়েল সিরিজের প্রথম দিনে ওয়ার্নারের সেঞ্চুরি

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০২৩
  • ৬২ বার দেখা হয়েছে

সর্বশেষ অ্যাসেজে সেঞ্চুরিহীন কাটিয়ে টেস্ট ক্রিকেটকে গুডবাই জানানোর জন্য একটা প্লাটফর্ম খুঁজছিলেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। পাকিস্তানের বিপক্ষে চলমান হোম সিরিজই তার ফেয়ারওয়েল সিরিজ।
ক্যারিয়ারের শেষ সিরিজকে স্মরণীয় করে রাখতে সিরিজের প্রথম দিন উদযাপন করেছেন সেঞ্চুরি। উদযাপন করেছেন টেস্ট ক্যারিয়ারে ২৬তম সেঞ্চুরি। পার্থে তার সেঞ্চুরিতে (১৬৪) প্রথম দিন শেষে অস্ট্রেলিয়ার স্কোর ৩৪৬/৫।
পার্থের সবুজ পিচে শুরু থেকেই অস্ট্রেলিয়া করেছে ইতিবাচক ব্যাটিং। প্রথম সেশনে উইকেটহীন কাটিয়ে ১১৭ রানে বড় স্কোরের আভাস দিয়েছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় সেশনে অস্ট্রেলিয়া ব্যাটারদের কিছুটা চাপে ফেলেছে পাকিস্তান বোলাররা।
এই সেশনে ৯৩ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া ২ উইকেট। শেষ সেশনটা ছিল পাকিস্তানের। এই সেশনে অস্ট্রেলিয়া ১৩৬ রান যোগ করে হারিয়েছে ৩ উইকেট।
পাকিস্তানের বিপক্ষে ওয়ার্নারের রেকর্ডটা এমনিতেই ভাল। এই প্রতিপক্ষের বিপক্ষে আগের ১০ টেস্টে ছিল তার ৫টি সেঞ্চুরি। পার্থ টেস্টের প্রথম দিনে সংখ্যাটা ৬-এ উন্নীত করেছেন। শুরু থেকে আক্রমনাত্মক ব্যাটিংয়ে ৪১ বলে করেছেন ফিফটি।
সেঞ্চুরিতে লেগেছে তার ১২৫ টি বল। আমের জামালের বলে ব্যাকওয়ার্ড স্কোয়ার লেগে ক্যাচ দেয়ার আগে করেছেন তিনি ১৬৪ রান। যে ইনিংসে ২১১ বলে ১৬ চার এর পাশে মেরেছেন ৪টি ছক্কা। ওয়ার্নারের সেঞ্চুরির দিনে আর কেউ পাননি হাফ সেঞ্চুরি। উসমান খাজা থেমেছেন ৪১ রানে।
টেস্ট অভিষেকে পাকিস্তান পেসার আমের জামাল পেয়েছেন ২ উইকেট (২/৬৩)।
(১ম দিন শেষে)
অস্ট্রেলিয়া ১ম ইনিংস : ৩৪৬/৫ (৮৪.০ ওভারে)

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি