1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ১৯ মে ২০২৪, ১১:২৫ অপরাহ্ন

বাংলাবাজার-শিমুলিয়া রুটে চলছে সব ফেরি, স্বস্তিতে যাত্রীরা

মাদারীপুর প্রতিনিধি
  • আপডেট : রবিবার, ২ মে, ২০২১
  • ৩০৭ বার দেখা হয়েছে

রাজধানী ঢাকার সঙ্গে যোগাযোগের অন্যতম নৌপথ শিবচরের বাংলাবাজার-শিমুলিয়া রুটে রোববার (০২ মে) সকাল থেকে চলছে ১৪টি ফেরি। এর আগে সীমিত পরিসরে ৭/৮টি ফেরি চলাচল করলেও পণ্যবাহী পরিবহন পারাপারে বাড়ানো হয়েছে ফেরির সংখ্যা।

বিআইডব্লিউটিসির বাংলাবাজার ফেরিঘাট সূত্রে জানা গেছে, রোববার সকাল থেকেই নৌরুট দিয়ে রাজধানী ঢাকামুখী যাত্রীদের যেমন ভিড় রয়েছে তেমনি ঢাকা ফেরত যাত্রীদেরও ভিড় রয়েছে। সকাল থেকে যাত্রীদের চাপ থাকলেও ফেরির সংখ্যা বাড়ায় ঘাটে যাত্রীদের ভিড় কমতে শুরু করেছে। রো রোসহ ১৪টি ফেরি সকাল থেকে নিয়মিত চলছে। এ কারণে যাত্রীদের ভোগান্তি তেমন নেই। ঘাটে এসে যাত্রীরা নির্বিঘ্নে ফেরি পার হতে পারছে।

সরেজমিনে শিবচরের বাংলাবাজার ঘাটে গিয়ে দেখা গেছে, ঘাট এলাকায় যাত্রীদের উপচে পড়া ভিড় না থাকলেও মোটামুটি সংখ্যক যাত্রীদের যাতায়াত রয়েছে বাংলাবাজার ঘাটে। ঢাকাগামী যাত্রীদের পাশাপাশি ঘরমুখো যাত্রীদের ভিড়ও রয়েছে। লঞ্চ ও স্পিডবোট বন্ধ থাকায় যাত্রীরা ফেরিতে পার হচ্ছে। রো রোসহ ফেরির সংখ্যা বাড়ানোয় যাত্রীদের ভোগান্তি কিছুটা কমেছে। যাত্রীদের জটলা নেই ঘাট এলাকায়। ফেরি এসে ভিড়তেই নির্বিঘ্নে যাত্রীরা ফেরিতে উঠছে। তবে দক্ষিণাঞ্চলমুখী যাত্রীদের বাংলাবাজার ঘাটে এসে দুর্ভোগে পড়তে হয়। গণ পরিবহন বন্ধ থাকায় থ্রি-হুইলার, মোটরসাইকেল ও মাইক্রোবাসে করে অধিক ভাড়া দিয়ে গন্তব্যে যেতে হচ্ছে যাত্রীদের।

বিআইডব্লিউটিসির বাংলাবাজার ফেরিঘাট সূত্রে জানা গেছে, রোববার সকাল থেকে নৌরুটে ৪টি রো রো, ৫টি ডাম্প, ৩টি কেটাইপ, ২টি মিডিয়ামসহ মোট ১৪টি ফেরি চলছে। ঘাট এলাকায় পণ্যবাহী ট্রাক রয়েছে। তবে ছোট গাড়ির সংখ্যা কম রয়েছে। ঘাট এলাকায় কোনো ভোগান্তি নেই।

বিআইডব্লিউটিসির বাংলাবাজার ফেরিঘাটের সহ ব্যবস্থাপক সামসুল আবেদীন জানান, ঘাটে তেমন চাপ নেই। মোট ১৪টি ফেরি চলছে। যাত্রীদের চাপ থাকলেও ফেরি বেশি থাকায় যাত্রীদের ভোগান্তি নেই।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি