1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ১৫ মে ২০২৪, ১১:১৩ অপরাহ্ন
শিরোনামঃ
বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিত্ব এম.জি. কিবরিয়া চৌধুরীর ভাই প্রকৌশলী গোলাম সরওয়ার মারা গেছেন বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয়: প্রধানমন্ত্রী বঙ্গোপসাগরে সৃষ্টি হচ্ছে শক্তিশালী ঘূর্ণিঝড়, আঘাত হানতে পারে চলতি মাসেই  আরসার আস্তানায় র‍্যাবের অভিযান, অস্ত্র-গ্রেনেডসহ গ্রেপ্তার ২ ইসরায়েলের সেনা ঘাঁটিতে ভয়াবহ আগুন স্বজনদের কাছে ফিরলেন এমভি আবদুল্লাহর ২৩ নাবিক ৫ ইলেকট্রোলাইট ড্রিংকস নিষিদ্ধ চেয়ে মামলা, মালিকদের তলব নাইকো দুর্নীতি মামলায় খালেদার বিরুদ্ধে সাবেক বাপেক্স এমডির সাক্ষ্য রাজনৈতিক দলগুলোর সঙ্গে বসতে পারবেন না ডোনাল্ড লু কুতুবদিয়ায় নোঙর করলো এমভি আবদুল্লাহ

বারবার নির্বাচিত করেছে বলেই দেশের উন্নতি করতে পেরেছি’

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২
  • ১৭৩ বার দেখা হয়েছে

নরসিংদী জেলায় প্রায় ১০ লাখ মেট্রিক টন বার্ষিক উৎপাদন ক্ষমতা সম্পন্ন দেশের বৃহত্তম ঘোড়াশাল পলাশ ইউরিয়া সার প্রকল্পের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ অনুষ্ঠানে যোগ দেন।

এসময় জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, ‘বারবার ভোট দিয়ে নির্বাচিত করেছে বলেই বাংলাদেশের উন্নতি করতে পেরেছি। আমরা ডেল্টা প্ল্যান করেছি। উন্নয়নের ধারাকে অব্যাহত রেখে প্রজন্মের পর প্রজন্ম যেন উন্নত জীবন পায়, সেদিকে লক্ষ্য রেখে কাজ করে যাচ্ছি।’

চতুর্থ শিল্প বিপ্লবের জন্য দক্ষ জনশক্তি গড়ে তো হচ্ছে জানিয়ে শেখ হাসিনা বলেন, ‘কৃষি ও খাদ্য পণ্য উৎপাদনে বিশেষ গুরুত্ব দিচ্ছি। গবেষণার মাধ্যমে উচ্চ ফলনশীল শষ্য ও খাদ্য উৎপাদন করছি। এই পণ্যগুলো রফতানির উদ্যোগ নিচ্ছি।’ প্রধানমন্ত্রী এ সময় ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত-সমৃদ্ধ হবে বলে আশা প্রকাশ করেন।

এদিকে,  ২০২৩ সালের ডিসেম্বরে নতুন সার কারখানাটি উৎপাদনে আসবে বলে জানানো হয়েছে। আর এই কারখানা থেকে বছরে সোয়া নয় লাখ মেট্রিক টন ইউরিয়া সার উৎপাদন হবে। এদিন শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন বিটাক, বিসিক ও বিএসইসির সমাপ্ত চারটি প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি