1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ১৯ মে ২০২৪, ১০:০৯ পূর্বাহ্ন

বিশ্বকাপ থেকে বিদায়ে মানসিকভাবে ভেঙে পড়েছেন নেইমার

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ১১ ডিসেম্বর, ২০২২
  • ১১৪ বার দেখা হয়েছে

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায়ের পর মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছেন বলে স্বীকার করেছেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। ক্রোয়েশিয়ার কাছে পেনাল্টি শুট আউটে হেরে ব্রাজিল শেষ আট থেকে বিদায় নেয়। নেইমার স্বীকার করেছেন ক্যারিয়ারে অন্য কোনো পরাজয়ে এতটা কষ্ট তিনি পাননি।
৩০ বছর বয়সী নেইমারের দুর্দান্ত গোলে অতিরিক্ত সময়ে এগিয়ে গিয়েছিল ব্রাজিল। এই গোলের মাধ্যমে নেইমার ব্রাজিলের হয়ে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা পেলের ৭৭ গোলের রেকর্ড স্পর্শ করেন। কিন্তু সেমিফাইনালে পথে টাই ব্রেকারে ক্রোয়েশিয়ার কাছে ৪-২ গোলের পরাজয়ে নেইমার পেনাল্টি শুট নিতে পারেননি। সর্বশেষটি তার নেবার কথা ছিল। কিন্তু তার আগে ব্রাজিলের বিদায় নিশ্চিত হয়।
এই পরাজয়ে ২০০২ সালে সর্বশেষ শিরোপা পাওয়া সেলেসাওদের আরও একটি শিরোপার জন্য চার বছর অপেক্ষা করতে হবে।
ইনস্টগ্রামে নেইমার লিখেছেন, ‘আমি মানসিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়েছি। এই পরাজয় অবশ্যই আমাকে ভীষনভাবে কষ্ট দিয়েছে। ম্যাচের পর দশ মিনিট আমি কোন কথা বলতে পারিনি। এরপর আবেগ সামলাতে না পেরে আমি কান্নায় ভেঙে পড়ি। এই দুঃসহ স্মৃতি অনেকদিন পর্যন্ত আমাকে কষ্ট দিবে।’
ব্রাজিলের বিদায়ের সঙ্গে নেইমার ইঙ্গিত দিয়েছেন এটাই হয়তোবা জাতীয় দলে তার শেষ ম্যাচ হতে পারে। যদিও কিংবদন্তি পেলে সব সময়ই যেভাবে ব্রাজিলকে অনুপ্রেরণা দিয়ে আসছেন এবারও তার ব্যতিক্রম করেননি। ৮২ বছর বয়সী পেলে তার রেকর্ড স্পর্শ করায় নেইমারকে অভিনন্দন জানানোর পাশাপাশি খেলা চালিয়ে যেতে অনুরোধ জানিয়েছেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি