1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৪৩ পূর্বাহ্ন

বিশ্বজুড়ে করোনায় সংক্রমণ ও মৃত্যু বেড়েছে

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ২৬ জানুয়ারী, ২০২৩
  • ৭৫ বার দেখা হয়েছে

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ও নতুন করে শনাক্তের হার দুটোই বেড়েছে গত ২৪ ঘণ্টায়। আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে আড়াইশর বেশি। একইসঙ্গে বেড়েছে নতুন সংক্রমিত রোগীর সংখ্যাও।
গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার এক হাজার ৩২৫ জন।
একই সময়ে নতুন করে এক লাখ ৯৮ হাজার ৫৩৪ জনের দেহে ভাইরাসটির অস্তিত্ব মিলেছে, যা গত দিনের তুলনায় প্রায় ৩০ হাজার। নতুন করে সুস্থ হয়েছেন দুই লাখ ৮৪ হাজার ১১৩ জন।
বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।
ওয়ার্ল্ডোমিটারসের তথ্যানুযায়ী, মহামারি ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ৩৭ লাখ ৮৮ হাজার ২৭১ জন। সংক্রমিত হয়ে মারা গেছেন ৬৭ লাখ ৫০ হাজার ৬১২ জন। সুস্থ হয়েছেন ৬৪ কোটি ৫৬ লাখ ৯৬ হাজার ৭৪০ জন।
বর্তমানে সংক্রিয় রোগীর সংখ্যা দুই কোটি ১২ লাখ ৬১ হাজার ৩৩৮ জন। এর মধ্যে গুরুত্বর অবস্থায় রয়েছেন ৪৩ হাজার ৭৮৮ জন।
এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৮১ হাজার ৫৩৫ জন। সংক্রমণের দিক থেকে এর পরেই রয়েছে যুক্তরাষ্ট্র, জার্মানি, ব্রাজিল ও উত্তর কোরিয়া।
অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে মাহমারিটিতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে নতুন করে মারা গেছে ৩২২ জন। নতুন মৃত্যু নিয়ে দেশটিতে মোট মারা গেছে ১১ লাখ ৩০ হাজার ৫৮১ জন। নতুন প্রাণহানির তালিকার দ্বিতীয় অবস্থানে সংক্রমণের শীর্ষে থাকা জাপান। দেশটিতে নতুন করে মারা গেছে ৩০৭ জন। এ ছাড়া ব্রাজিলে ১৭৭ জন, জার্মানিতে ১৫৭ জন, ফ্রান্সে ৫৯ জন ও রাশিয়ায় ৪২ জন নতুন করে মারা গেছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি