1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ১৫ মে ২০২৪, ০৫:১২ পূর্বাহ্ন

বিশ্বে করোনায় আক্রান্ত প্রায় ১২ কোটি

অনলাইন ডেস্ক
  • আপডেট : শনিবার, ১৩ মার্চ, ২০২১
  • ৩০৮ বার দেখা হয়েছে

সারাবিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৭ শতাংশ এবং মারা যাওয়ার হার তিন শতাংশ। বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ১১ কোটি ৯৫ লাখ ৯৭ হাজার একশ ৭০ জন এবং মারা গেছে ২৬ লাখ ৫০ হাজার আটশ ৯৯ জন।

বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে ৮৯ হাজার তিনশ ৯৮ জন এবং বাকি দুই কোটি ছয় লাখ ১১ হাজার ৮৯ জনের অবস্থা স্থিতিশীল। করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে গেছে ৯ কোটি ৬২ লাখ ৪৫ হাজার আটশ ২৪ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে দুই কোটি সাত লাখ চারশ ৪৭ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে- ব্রাজিল, ভারত, রাশিয়া, ব্রিটেন, ফ্রান্স, স্পেন, ইতালি, তুরস্ক ও জার্মানি।
বিশ্বে করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে দুই কোটি ৯৯ লাখ ৯৩ হাজার তিনশ ৮৩ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৪৫ হাজার পাঁচশ ৪৪ জন।

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ এবং মারা যাওয়ার হার দুই শতাংশ। দেশে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে ১১ হাজার ছয়শ ৬৬ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

দেশটিতে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে গেছে দুই কোটি ২০ লাখ ৩১ হাজার দু’শ ১৭ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে ৭৪ লাখ ১৬ হাজার ছয়শ ২৩ জন।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি