1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ০৮ মে ২০২৪, ০৬:২৯ পূর্বাহ্ন

বুয়েটে ভর্তিতে প্রাথমিক বাছাই আজ

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ৪ জুন, ২০২২
  • ২১০ বার দেখা হয়েছে

দীর্ঘ প্রতিক্ষার পর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার প্রাক-নির্বাচনী (প্রাথমিক বাছাই) পরীক্ষা অনুষ্ঠিত হবে আজ। স্নাতকে এ ভর্তি পরীক্ষা হবে দুই ধাপে।

এর মধ্যে প্রাক-নির্বাচনী পরীক্ষা (প্রাথমিক বাছাই) আজ শনিবার দুই শিফটে অনুষ্ঠিত হবে। শিফট-১ ‘ক’ ও ‘খ’ গ্রুপ, সকাল ১০টা থেকে বেলা ১১টা এবং শিফট-২ ‘ক’ ও ‘খ’ গ্রুপ, বেলা ৩টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পরীক্ষা হবে। এই পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা ১৮ জুন চূড়ান্ত ভর্তি পরীক্ষায় অংশ নেবেন।

এরই মধ্য ভর্তি প্রাথমিক বাছাইয়ে অংশগ্রহনকারীদের আসন বিন্যাস প্রকাশ করেছে কর্তৃপক্ষ। এর আগে প্রাক-নির্বাচনী পরীক্ষার যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করা শিক্ষার্থীদের মধ্য থেকে ১৭ হাজার ৩৩ জন অংশগ্রহণের সুযোগ পাচ্ছেন প্রাক–নির্বাচনী পরীক্ষায়। প্রথম শিফটে ৮ হাজার ৫১৭ এবং দ্বিতীয় শিফটে ৮ হাজার ৫১৬ শিক্ষার্থী পরীক্ষা দেবেন।

ভর্তির বিজ্ঞপ্তির তথ্য মতে, মূল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য আবেদনকারীদের নামের তালিকা প্রকাশের সবশেষ তারিখ ১১ জুন। আর মূল মূল ভর্তি পরীক্ষা হবে ১৮ জুন।

উল্লেখ্য, গত ১৬ এপ্রিল সকাল ১০টা থেকে অনলাইনের মাধ্যমে বুয়েটের স্নাতক ভর্তির প্রাথমিক আবেদন শুরু হয়েছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি