1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ১৮ মে ২০২৪, ১১:৪২ অপরাহ্ন

বোর্ডের বড় দায়িত্বে জয়সুরিয়া

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০২৩
  • ৬৫ বার দেখা হয়েছে

শ্রীলঙ্কান ক্রিকেটের অবিচ্ছেদ্য এক নাম সনাথ জয়সুরিয়া। ‘মাতারা হারিকেন’ নামে খ্যাতি পাওয়া এই ব্যাটার ছিলেন লঙ্কান ক্রিকেটের সোনালী প্রজন্মের প্রতিনিধি। ১৯৯৬ সালের বিশ্বকাপজয়ী ক্রিকেটার সনাথ জয়সুরিয়াকে ক্রিকেট পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) এক বিজ্ঞপ্তিতে দলের সাবেক অধিনায়ককে গুরুত্বপূর্ণ পদটিতে নিয়োগের ঘোষণা দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।
লঙ্কান বোর্ডের বিবৃতি অনুযায়ী, জাতীয় দলের কার্যক্রমগুলো যাতে সর্বোচ্চ পেশাদারিত্ব বজায় রেখে করা হয় সেদিকে নজর রাখবেন জয়সুরিয়া। দলের উন্নতি ঘটাতে খেলোয়াড় ও কোচ পর্যবেক্ষণের দায়িত্ব পেয়েছেন তিনি। এছাড়াও হাই পারফরম্যান্স সেন্টারের সঙ্গে সংশ্লিষ্ট সব অনুশীলন ও কোচিংয়ের চাহিদা দেখভাল করবেন তিনি। পাশাপাশি জাতীয় পর্যায়ে বিশেষ স্কিল প্রোগ্রামও চালানোর কথা রয়েছে তার।

ক্রিকেট বোর্ডের অধীনে এবারই প্রথম কাজ করছেন না জয়সুরিয়া। ২০১৩ সালে এসএলসির প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ পেয়েছিলেন তিনি। ২০১৫ সাল পর্যন্ত সে দায়িত্ব পালন করেন তিনি। ২০১৬ সালের আবারও প্রধান নির্বাচকের ভূমিকায় ফেরেন জয়সুরিয়া। সে যাত্রা এক বছর দায়িত্ব পালন করার পর গত ৬ বছর বোর্ডের কোনো দায়িত্বে ছিলেন না তিনি।
ক্রিকেটার জয়সুরিয়া শ্রীলঙ্কার জীবন্ত কিংবদন্তি। প্রায় ২২ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে ১১০টি টেস্ট, ৪৪৫টি ওয়ানডে এবং ৩১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন সাবেক এই ক্রিকেটার। ব্যাটিং ও বোলিং দুই ক্ষেত্রেই অবদান আছে তার। শ্রীলঙ্কার জার্সিতে ২১ হাজারের ওপর রান করার পাশাপাশি ৪৪০টি উইকেট নিয়েছেন জয়সুরিয়া। ১৯৯৬ সালের বিশ্বকাপজয়ী দলেরও অন্যতম সদস্য ছিলেন তিনি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি