1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৫:৫৯ অপরাহ্ন

বোলারদের র‍্যাঙ্কিংয়ে তাসকিনের লম্বা লাফ, সেরা দশে সাকিব

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ৩০ মার্চ, ২০২২
  • ১২১ বার দেখা হয়েছে

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে দারুণ খেলে আইসিসির র‍্যাঙ্কিংয়ে চমক দেখিয়েছেন তাসকিন আহমেদ ও সাকিব আল হাসানরা। বিশেষ করে পেসার তাসকিন আইসিসির র‍্যাঙ্কিংয়ে লম্বা লাফ দিয়েছেন।

আইসিসির হালনাগাদকৃত র‍্যাঙ্কিংয়ে ১৫ ধাপ উন্নতি করেছেন। তাসকিন সিরিজের শেষ ওয়ানডেতে ৩৫ রানে ৫ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছিলেন। আর সিরিজ জুড়ে ৮ উইকেট নিয়ে সিরিজ সেরাও হয়েছিলেন এই পেসার।

তাসকিন ক্যারিয়ার সেরা ৫২৩ পয়েন্ট নিয়ে ৩৩ নম্বরে আছেন যৌথভাবে ওয়ানিন্দু হাসারাঙ্গার সঙ্গে। এই লঙ্কান স্পিনারেরও পয়েন্ট সমান ৫২৩। বোলারদের র‍্যাঙ্কিংয়ে উন্নতি করেছেন সাকিবও।

এই টাইগার স্পিনার ৪ ধাপ উন্নতি করে ৮ নম্বরে উঠে এসেছেন। বাংলাদেশের বিপক্ষে পারফর্ম করতে না পারায় ৫ ধাপ পিছিয়ে ১৩ নম্বরে নেমে গেছেন প্রোটিয়া পেসার কাগিসো রাবাদা।

এদিকে ব্যাটারদের মধ্যে তামিম ইকবাল সেরা ২০ এ জায়গা করে নিয়েছেন। বাংলাদেশের এই ওয়ানডে অধিনায়ক ৬৬২ পয়েন্ট নিয়ে ২০ নম্বরে উঠে এসেছেন। আর ৬০২ পয়েন্ট নিয়ে ৩০ নম্বরে লিটন দাস।

এ ছাড়া ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে সাকিবের অবস্থান ২৬ নম্বরে। আর অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটার মুশফিকুর রহিমের অবস্থান ১৭ নম্বরে। দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক ১ ধাপ পিছিয়ে অবস্থান করছেন ৫ নম্বরে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি