1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ১৯ মে ২০২৪, ১০:৫৮ অপরাহ্ন

ব্যালন ডি’ অরজয়ী মেসির জন্য বিশেষ আয়োজন মায়ামির

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ৪ নভেম্বর, ২০২৩
  • ৪৬ বার দেখা হয়েছে

কয়েক দিন আগেই প্যারিসে ইতিহাসগড়া রাত পার করেছিলেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। আগে থেকেই তিনি ব্যালন ডি’অর জয়ে সবার শীর্ষে ছিলেন, এবার আকর্ষণীয় এই পুরস্কার বাগিয়েছেন অষ্টমবারের মতো। নিজের সাবেক ঠিকানা থেকে ফিরে যুক্তরাষ্ট্রে গিয়েও আরেকটি আয়োজনের মুখোমুখি মেসি। ইন্টার মায়ামি তার জন্য বিশেষ অনুষ্ঠান আয়োজন করছে।
গতকাল শুক্রবার নিজেদের সামাজিক যোগাযোগমাধ্যমের অ্যাকাউন্টে এ তথ্য জানিয়েছে ফ্লোরিডার ক্লাবটি। মূলত মেসির ব্যালন জয়ের বিষয়টিকে বিশেষ মাত্রা দিতেই তাদের এই উদ্যোগ। আগামী ১০ নভেম্বর ঘরের মাঠ ডিআরভি পিএনকে স্টেডিয়ামে নিউইয়র্ক সিটির বিপক্ষে একটি প্রদর্শনী ম্যাচ খেলবে মায়ামি, তার আগে মেসিকে নিয়ে অনুষ্ঠানটি হবে।
ম্যাচ শুরুর আগে ব্যালন ডি’র ট্রফি দর্শকদের সামনে প্রদর্শন করবেন মেসি। সেখানে সাবেক বার্সেলোনা ফরোয়ার্ডের পাশাপাশি এমএলএসের কমিশনার ডন গারবার ও ইন্টার মায়ামির সত্বাধিকারীদের একজন জর্জ মাস বক্তব্য রাখবেন। এর বাইরেও থাকবে নানা আয়োজন।
এর আগে ৩০ অক্টোবর রাতে প্যারিসের শ্যালে থিয়েটারে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে ফ্রান্স ফুটবলের বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কারটি মেসির হাতে তুলে দেন সাবেক ইংলিশ তারকা ডেভিড বেকহাম। বেকহাম এবার নিজ ক্লাবের আঙিনায় দলের প্রধান তারকার অর্জন আরও রাঙিয়ে তুলতে চান। এই মৌসুমেই ইউরোপিয়ান ফুটবলের পাঠ চুকিয়ে মায়ামিতে যোগ দিয়েছিলেন মেসি। এরপর তার হাত ধরে ক্লাবের ইতিহাসে প্রথম শিরোপাও পায় মায়ামি।
১৯৫৬ সাল থেকে প্রবর্তিত ব্যালন সবচেয়ে বেশিবার জিতেছেন এই আর্জেন্টাইন। ২০১৯ সালেই তিনি চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছাড়িয়ে নিজের ৬ষ্ঠ ব্যালন সম্মাননা জেতেন। এবার মেসি সেই ব্যবধান বাড়িয়ে নিয়েছেন আরও। পুরস্কার প্রদানের দিন কয়েক পর প্রকাশিত পয়েন্ট তালিকা জানাচ্ছে, নিকটতম প্রতিদ্বন্দ্বী আর্লিং হালান্ডের চেয়ে ১০৫ পয়েন্ট বেশি পেয়েছেন লা পুলগা। আর সাবেক সতীর্থ এমবাপে থেকে তার পয়েন্ট ১৯২ বেশি।
২০২৩ সালে ব্যালন ডি’ অর জেতার পথে মেসির পয়েন্ট ৪৬২। অন্যদিকে হালান্ড পেয়েছেন ৩৫৭ পয়েন্ট। তৃতীয় হওয়া এমবাপে পেয়েছেন ২৭০ পয়েন্ট আর কেভিন ডি ব্রুইনার পয়েন্ট ১০০।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি