1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ১৯ মে ২০২৪, ১০:৫২ পূর্বাহ্ন

মাদক মামলায় পাকিস্তানি নাগরিকের যাবজ্জীবন

মুহাম্মদ ওয়াহিদুন নবী বিপ্লব
  • আপডেট : বৃহস্পতিবার, ১২ অক্টোবর, ২০২৩
  • ৫৭ বার দেখা হয়েছে

রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে পাকিস্তানি দুই নাগরিকের কাছ থেকে ১০ কেজি ৫০গ্রাম হেরোইন উদ্ধারের মামলায় আল্লা বক্সকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকার বিশেষ দায়রা জজ আদালত-৫ এর বিচারক ইকবাল হোসেন এ রায় ঘোষণা করেন। রায়ে আসামিকে ২০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে তাকে আরও ৬ মাসের কারাদন্ড দেওয়া হয়। এদিন রায় ঘোষণা থাকায় আল্লা বক্সকে আদালতে হাজির করা হয়। রায় ঘোষণা শেষে সাজা পরোয়ানা দিয়ে তাকে কারাগারে পাঠিয়ে দেওয়া হয়। এছাড়া আরেক আসামি মো. হারুন মামলার বিচার চলাকালে মারা যাওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়।

সংশ্লিষ্ট আদালতের বিশেষ পিপি শওকত আলম বিষয়টি নিশ্চিত করেন।

জানা যায়, ২০১৩ সালের ২৭ ফেব্রুয়ারি দুপুর ১টার দিকে ওই দুই পাকিস্তানী নাগরিক এয়ার লাইনসে করে বিমানবন্দর নামেন। বের হওয়ার সময় এপিবিএন ব্যাগ তল্লাশি চালিয়ে ১০ কেজি ৫০ গ্রাম হেরোইন পায়। যার আনুমানিক মূল্য ১০ কোটি টাকা। এ ঘটনায় ২৮ ফেব্রুয়ারি বিমানবন্দর থানায় মামলা করেন সিআইডির পুলিশ পরিদর্শক শফিকুর রহমান। একই বছরের ৩০ মে মামলাটি তদন্ত করে সিআইডির পুলিশ পরিদর্শক দেওয়ান কউসিক আহমেদ ওই বছরের পাকিস্তানি ওই দুই নাগরিককে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরের বছর ১৪ জুলাই আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলার বিচার চলাকালে আদালত ১৩ জন সাক্ষীর মধ্যে ৬ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি