1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ০১ মে ২০২৪, ০৩:৩০ পূর্বাহ্ন

মাদক মামলায় ভারতীয় নাগরিকের কারাদন্ড

মুহাম্মদ ওয়াহিদুন নবী বিপ্লব
  • আপডেট : বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪
  • ৫০ বার দেখা হয়েছে

মুহাম্মদ ওয়াহিদুন নবী বিপ্লব:

রাজধানীর যাত্রাবাড়ীর শনির আখড়া এলাকা থেকে চার কেজি গাঁজাসহ গ্রেফতার ভারgতীয় নাগরিক সমীর সরকারের দেড় বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রট আফনান সুমি এ রায় ঘোষণা করেন। রায়ে কারাদণ্ডের পাশাপাশি তাকে আরো তিন হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে তাকে আরও ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়।কারাদণ্ডপ্রাপ্ত আসামি সমীর সরকার ভারতের ত্রিপুরারি বিলুনিয়ার সাব ডিভিশনের পুরান রাজবাড়ীর কমলা পুরের দিদান সরকারের ছেলে।

রায় ঘোষণার সময় আসামি পলাতক থাকায় তার বিরুদ্ধে সাজা পরোয়ানাসহ গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০২১ সালের ২২ ফেব্রুয়ারি রাজধানীর যাত্রাবাড়ীর শনির আখড়া এলাকা থেকে ভারতীয় নাগরিক সমীর সরকারকে চার কেজি গাঁজাসহ গ্রেফতার করে পুলিশ। উদ্ধার হওয়া গাঁজার বাজার মূল্য ৬০ হাজার টাকা। এ ঘটনায় যাত্রাবাড়ী থানার এসআই বিশ্বজিৎ সরকার বাদী হয়ে মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা করেন। মামলার পর ঘটনার দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন সমীর সরকার। মামলার তদন্ত শেষে আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। এরপর আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলার বিচার চলাকালে তিন জন আদালতে সাক্ষ্য প্রদান করেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি