1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৩৯ অপরাহ্ন

মালদ্বীপ প্রেসিডেন্টের শপথ গ্রহণ অনুষ্ঠানে তথ্যমন্ত্রী

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ১৯ নভেম্বর, ২০২৩
  • ৫০ বার দেখা হয়েছে

মালদ্বীপের নতুন প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্টের শপথ গ্রহণ অনুষ্ঠানে অংশ নিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।
শুক্রবার (১৭ নভেম্বর) মালদ্বীপের রাজধানী মালের রিপাবলিক স্কয়ারে স্থানীয় সময় সন্ধ্যায় নবনির্বাচিত প্রেসিডেন্ট মোহামেদ মুইজ্জ এবং ভাইস প্রেসিডেন্ট হুসেইন মোহামেদ লতিফের শপথ গ্রহণ অনুষ্ঠানে তিনি বাংলাদেশের পক্ষ থেকে অংশগ্রহণ করেন।
শপথ গ্রহণ শেষে প্রেসিডেন্ট মোহামেদ মুইজ্জেরকে অভিনন্দন জানান তথ্যমন্ত্রী।
এসময় সেখানে আরও উপস্থিত ছিলেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট, সিশেলসের ভাইস প্রেসিডেন্ট, চীনের বিশেষ দূত, ভারত, পাকিস্তান, তুর্কি, ইউএই’র মন্ত্রী, রাষ্ট্রদূত ও আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরা।
শপথ অনুষ্ঠান শেষে অতিথিরা মালদ্বীপের রাষ্ট্রপতির দেয়া নৈশভোজে অংশ নেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানিয়েছে তথ্য ও সম্প্রচারমন্ত্রীর দপ্তর।
পিপলস ন্যাশনাল কংগ্রেস প্রার্থী মোহামেদ মুইজ্জ গত ৯ ও ৩০ সেপ্টেম্বর যথাক্রমে প্রথম ও দ্বিতীয় রাউন্ডের সরাসরি জনগণের ভোটে নির্বাচনে ৫৪ দশমিক ৪ শতাংশ ভোট পেয়ে মালদিভিয়ান ডেমোক্রেটিক পার্টির প্রার্থী ইব্রাহিম মোহামেদ সলিহকে পরাজিত করে প্রেসিডেন্ট নির্বাচিত হন।
বাংলাদেশ ও মালদ্বীপের মধ্যে শিক্ষা, স্বাস্থ্য, সংস্কৃতি, যুব ও ক্রীড়া, বিমান চলাচল, তথ্য প্রযুক্তি ইত্যাদি ক্ষেত্রে সহযোগিতা অব্যাহত রয়েছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি