1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৩৫ পূর্বাহ্ন

মৃত্যুর মিছিলে আরও ১৪০৩ প্রাণ, দৈনিক প্রাণহানিতে শীর্ষে যুক্তরাষ্ট্র

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ২৭ জানুয়ারী, ২০২৩
  • ৮০ বার দেখা হয়েছে

চলমান করোনাভাইরাস মহামারিতে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা বেড়েছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় বেড়েছে নতুন শনাক্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন প্রায় এক হাজার ৪০৩ মানুষ। একই সময়ে মহামারিটিতে আগের দিনের তুলনায় আক্রান্তের সংখ্যা বেড়েছে সাড়ে ১১ হাজারেরও বেশি।
নতুন করে দুই লাখ ৯ হাজার ৫৬৬ জনের দেহে ভাইরাসটির অস্তিত্ব মিলেছে। আর নতুন করে সুস্থ হয়েছে দুই লাখ ৭২ হাজার ২৪ জন।
এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে জাপান। প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে জার্মানি, ব্রাজিল, কম্বোডিয়া ও মেক্সিকো। আর সংক্রমণের দিক থেকে সবার ওপরে রয়েছে জাপান।
শুক্রবার (২৭ জানুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।
ওয়ার্ল্ডোমিটারসের তথ্যানুযায়ী, ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ৪০ লাখ ৭৪ হাজার ৩১৪ জন। সংক্রমিত হয়ে মারা গেছেন ৬৭ লাখ ৫৩ হাজার ৪৬৫ জন। সুস্থ হয়েছেন ৬৪ কোটি ৫৯ লাখ ৭০ হাজার ২৭২ জন।
বর্তমানে সংক্রিয় রোগীর সংখ্যা দুই কোটি ১২ লাখ ৩৯ হাজার ৫৫৬ জন। এর মধ্যে গুরুত্বর অবস্থায় রয়েছেন ৪৩ হাজার ৭১৭ জন।
এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩১ হাজার ৯২৫ জন এবং মারা গেছেন ৩৯৩ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ১০ কোটি ৪০ লাখ ৭৫ হাজার ৪২ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১১ লাখ ৩১ হাজার ৯২৩ জন মারা গেছেন।
অন্যদিকে জাপানে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৯ হাজার ৩৫৪ জন এবং মারা গেছেন ৩৬৮ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ২২ লাখ ৫১ হাজার ৫৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬৬ হাজার ২৯৭ জন মারা গেছেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি