1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ১৮ মে ২০২৪, ১১:৪১ অপরাহ্ন

ম্যান সিটির বিপক্ষে অভিযোগ এনেছে এফএ

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ৫ ডিসেম্বর, ২০২৩
  • ৫০ বার দেখা হয়েছে

টটেনহ্যামের বিপক্ষে রোববার প্রিমিয়ার লিগে ৩-৩ গোলে ড্রয়ের ম্যাচটির শেষ মুহূর্তে ম্যানচেস্টার সিটির খেলোয়াড়দের আচরণের বিরুদ্ধে অভিযোগ উত্থাপন করেছে ফুটবল এসোসিয়েশন (এফএ)।
আর্লিং হালান্ডসহ বেশ কয়েকজন তারকা খেলোয়াড় রেফারি সাইমন হুপারের একটি সিদ্ধান্তের প্রতিবাদ জানাতে তাকে ঘিড়ে ধরে। ইত্তিহাদ স্টেডিয়ামে নাটকীয় ম্যাচটিতে ওই সিদ্ধান্তে সিটিকে কেন অ্যাডভানটেজ দেয়া হবে না, খেলোয়াড়দের প্রতিবাদ ছিল মূলত সে কারণেই।
হালান্ডকে টটেনহ্যামের এমারসন রয়্যাল ফাউল করার পর নরওয়েজিয়ান এই স্ট্রাইকার পড়ে গিয়েও আবারো উঠে দাঁড়িয়ে জ্যাক গ্রিলিশের দিকে বল বাড়িয়ে দেন। প্রথমে হুপার খেলা চালিয় যাবার সঙ্কেত দিলেও হঠাৎ করেই বাঁশি দিয়ে সিটিকে ফ্রি-কিকের নির্দেশ দেন। আর এতেই ক্ষুব্ধ হয়ে ওঠে স্বাগতিক শিবির। মাঠ ছাড়ার সময়ও হালান্ডকে এই সিদ্ধান্তের প্রতিবাদ করতে দেখা গেছে। এমনকি ম্যাচ শেষে টুইটারে রেফারিকে উদ্দেশ্য করে গালিও দিয়েছেন হালান্ড।
সিটি বস পেপ গার্দিওলা বলেছেন, তিনি হালান্ডের রাগের বিষয়টি বুঝতে পারছেন। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে গার্দিওলা বলেছেন, ‘সে কিছুটা হতাশ হয়ে পড়েছিল। আমার তো মনে হয় রেফারি যদি আজ ম্যান সিটির হয়ে মাঠে খেলতো তবে তিনিও এই ধরনের সিদ্ধান্তে হতাশা ব্যক্ত করতেন। স্বাভাবিক নিয়মে ফ্রি-কিক দিলে সমস্যা ছিলনা। কিন্তু একবার খেলা চালিয়ে যাবার ইঙ্গিত দিয়ে পরবর্তী সময়ে আবারও তা থামিয়ে দেয়া কোনোভাবেই শোভনীয় নয়।’
সোমবার এক বিবৃতিতে এফএ জানিয়েছে সিটির বিপক্ষে অভিযোগ আনা হয়েছে। বিবৃতিতে লেখা হয়েছে, ‘ম্যানচেস্টার সিটিকে এফএ আইন ই২০.১ ভঙ্গের দায়ে অভিযুক্ত করা হয়েছে। প্রিমিয়ার লিগে রোববার টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে ম্যাচে সিটির খেলোয়াড়রা রেফারিকে ঘিড়ে ধরেছিল। এখানে উল্লেখ্য যে, ম্যাচের ৯৪ মিনিটে যে ঘটনাটি ঘটেছে তাতে সিটি মাঠে তার খেলোয়াড়দের আচরণ সংযত করতে ব্যর্থ হয়েছে। আগামী বৃহস্পতিবার পর্যন্ত এই অভিযোগের বিপক্ষে নিজেদের বক্তব্য জানানোর সময় পাবে সিটি।’

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি