1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ১৫ মে ২০২৪, ১১:১৯ অপরাহ্ন
শিরোনামঃ
বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিত্ব এম.জি. কিবরিয়া চৌধুরীর ভাই প্রকৌশলী গোলাম সরওয়ার মারা গেছেন বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয়: প্রধানমন্ত্রী বঙ্গোপসাগরে সৃষ্টি হচ্ছে শক্তিশালী ঘূর্ণিঝড়, আঘাত হানতে পারে চলতি মাসেই  আরসার আস্তানায় র‍্যাবের অভিযান, অস্ত্র-গ্রেনেডসহ গ্রেপ্তার ২ ইসরায়েলের সেনা ঘাঁটিতে ভয়াবহ আগুন স্বজনদের কাছে ফিরলেন এমভি আবদুল্লাহর ২৩ নাবিক ৫ ইলেকট্রোলাইট ড্রিংকস নিষিদ্ধ চেয়ে মামলা, মালিকদের তলব নাইকো দুর্নীতি মামলায় খালেদার বিরুদ্ধে সাবেক বাপেক্স এমডির সাক্ষ্য রাজনৈতিক দলগুলোর সঙ্গে বসতে পারবেন না ডোনাল্ড লু কুতুবদিয়ায় নোঙর করলো এমভি আবদুল্লাহ

ময়মনসিংহের হালুঘাটে হিন্দু পরিবারের জমি জবর দখলের চেষ্টা; হামলার অভিযোগ

ময়মনসিংহ প্রতিনিধি
  • আপডেট : সোমবার, ১৫ মার্চ, ২০২১
  • ৩৬০ বার দেখা হয়েছে
ময়মনসিংহের হালুঘাটে হিন্দু পরিবারের জমি জবর দখলের চেষ্টা; হামলার অভিযোগ
ময়মনসিংহের হালুঘাটে হিন্দু পরিবারের জমি জবর দখলের চেষ্টা

ময়মনসিংহ জেলার হালুয়াঘাটের কৈলাটি গ্রামের বড়বাড়ী রাজন লাল সরকার, পিতা- রতিন্দ্র লাল সরকার তার ৩৫ শতক, ভূমি জবর দখলের চেষ্টা সহ উক্ত পরিবারের সদস্যদের হত্যার উদ্দেশ্যে হামলার অভিযোগ পাওয়া যায় এ বিষয়ে ময়নসিংহে জেলা জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৪টি মামলা রুজু আছে, মোকদ্দমা নং-৪২৮/২০২০, ধারা: ফৌ: কা: বি: ১৪৪। ১৪৫, ধারায় আবেদন আসামীগণ আরও মারাত্মক ক্ষিপ্ত হয়। সি.আর. মো: নং-৩৬/২০২১ ইং, ধারা ১০৭/১১৭।

ঘটনার বিবরনে জানা যায়, জমি জমা নিয়ে উভয় পরিবারের মাঝে চরম বিরুধের সৃষ্টি হয়। বিবাদী পক্ষ যথাক্রমে হেলিম শেখ, কালাম শেখ, হৃদয় শেখ এবং হেলিম শেখের স্ত্রী, হৃদয় শেখের স্ত্রী গং ব্যক্তিবর্গ রতিন্দ্র লাল সরকারের ৩৫ শতক ভূমি পরপর কয়েক দফায় দখলের চেষ্টা চালায়। এ সময় উভয় পক্ষের মধ্যে মারাত্মক সংঙ্গর্ষের সুত্রপাত ঘটে।

আসামীরা যথাক্রমে রতিন্দ্র লাল সরকার, রাজন লাল সরকার ও জয়েন্ত লাল সরকার ব্যক্তিবর্গের উপর গত ০৫/০১/২০২১ তারিখে বেলা ১২:৩০ টায় সংঙ্গবদ্ধ হয়ে ধারালো অস্ত্র রাম দা, কিরিজ, চা পাতি ও লাঠি সোটা নিয়ে বাদী পক্ষের উপর মারাত্মক হামলা চালায়। এতে বাদী পক্ষের রতিন্দ্র লাল সরকার তিন ব্যক্তির উপর ঝাপিয়ে পড়ে এবং ধারালো অস্ত্র দিয়ে হত্যার উদ্দেশ্যে আঘাত করতে থাকে। বাদী পক্ষের উক্ত তিন ব্যক্তি মারাত্মক ভাবে জখম প্রাপ্ত হয়। পরে গুরুতর আহতদের হালুয়াঘাট হাসপাতালে স্থান্তার করা হয়।

বাদী পক্ষ হামলার ঘটনায় ৩৬নং ১৪৪, ১৪৫, ১০৭, ১১৭ মামলা সি.জে.এম কোর্টে দাখিল করা হয়। প্রাণ নাশ, চাঁদী দাবি ও হুমকী ঘটনায় দ: বি: ১৪৩/ ৪৪৭/ ৩২৩/ ৩২৫/ ৩৭৯/ ৩০৭/ ৩৮৫/ ৫০৬ (II) ধারায় দ: বি: তে মামলা দায়ের করে। হামলা এবং মামলার ঘটনার পরে হালুয়াঘাটের থানা পুলিশ অভিযোগ রয়েছে মোটা অংকের টাকা আসামীদের কাছ থেকে নিয়ে আসামীদের ধরতে যায় নি এবং গরিমুসি করতে থাকে। ইত্যবসরে আসামীরা কোর্ট থেকে জামিন পেয়ে বাহিরে এসে বাদী পক্ষকে পুনরায় হত্যার হুমকি সহ ভয়ভীতি প্রদর্শন করছে এবং মামলা তুলে নেওয়ার হুমকি দিচ্ছে। এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

উক্ত হিন্দু পরিবারকে নিশ্চিহ্ন করতে আসামীরা চক্রান্ত করছে এ বিষয়ে সচেতন মহল হালুয়াঘাট থানার বাসিন্দাগন ও অবিজ্ঞ মহল দ্রুত জামিন বাতিল করে আসামীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করে হিন্দু পরিবারকে বাচাতে আহবাব জানিয়েছেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি