1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:১১ অপরাহ্ন

রদ্রিগোর জোড়ায় শীর্ষে রিয়াল মাদ্রিদ

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩
  • ৫৭ বার দেখা হয়েছে

আর্জেন্টিনার বিপক্ষে গত ম্যাচে বর্ণবাদের শিকার হয়ে ছিলেন রদ্রিগো। এরপর থেকেই আলোচনায় তিনি। তবে সবকিছুর জবাবটা যেন তিনি দিতে চেয়েছিলেন মাঠে। রোববার রাতে সেটাই যেন করলেন। কাদিজের বিপক্ষে জ্বলে উঠলেন এ তারকা। করলেন জোড়া গোল। শেষ পর্যন্ত তার নৈপুণ্যে ৩–০ গোলে জিতে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে ফিরেছে রিয়াল মাদ্রিদ।
রোববার জোড়া করেন রদ্রিগো। আর জুড বেলিংহামের করা অন্য গোলটিও এসেছে তাঁর সহায়তা থেকে। এর ফলে রিয়ালের হয়ে শেষ ৩ ম্যাচে ৯ গোলে (৫টি গোল ও ৪টি সহায়তা) অবদান রাখলেন রদ্রিগো।

কাদিজের বিপক্ষে রোববার শুরু থেকেই আক্রমণাত্মক ছিল রিয়াল। তবে প্রথম দিকে কাদিজও চেষ্টা করেছিল চাপ তৈরি করতে। সে চাপ সামলে এগিয়ে যেতে এদিন রিয়ালের সময় লাগে মাত্র ১৪ মিনিট। বেলিংহামের কাছ থেকে বল পেয়ে বাঁ প্রান্ত দিয়ে দুই ডিফেন্ডারকে কাটিয়ে জায়গা বের করে পোস্টের ওপরের কোনা ঘেঁষে শট নেন রদ্রিগো। তাঁর সেই শট থামানোর কোনো উপায়ই ছিল না কাদিজ গোলরক্ষকের।

এগিয়ে গিয়েও প্রতিপক্ষের ওপর চাপ ধরে রাখে রিয়াল। কাদিজও অবশ্য পাল্টা আক্রমণে গিয়ে সুযোগ তৈরির চেষ্টা করছিল। কিন্তু রিয়ালের রক্ষণ ভেঙে ম্যাচে সমতা ফেরাতে পারেনি তারা। রিয়ালও একাধিক সুযোগ পেয়ে আর ব্যবধান বাড়াতে পারেনি।

দ্বিতীয়ার্ধেও ম্যাচ ছিল রিয়ালের নিয়ন্ত্রণে। ৫৪ মিনিটে দারুণ একটি সুযোগ তৈরির পরও গোল আদায় করতে পারেনি তারা। ৬৩ মিনিটে লুকা মদরিচের শট পোস্টে লাগলে গোলবঞ্চিত হতে হয় রিয়ালকে।

এক মিনিট পর অবশ্য ঠিকই নিজের এবং দলের দ্বিতীয় গোলটি আদায় করে নেন রদ্রিগো। কাদিজের তিন খেলোয়াড়কে বোকা বানিয়ে বক্সের ঢুকে নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন তিনি। এরপর ৭৪ মিনিটে করা বেলিংহামের গোলটিও এসেছে রদ্রিগোর সহায়তা থেকে। সব মিলিয়ে রিয়ালের শীর্ষে ওঠার রাতটাকে এককভাবেই নিজের করে নিয়েছেন রদ্রিগো।

এই জয়ে ১৪ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এসেছে রিয়াল। এক পয়েন্ট কম নিয়ে দুইয়ে জিরোনা।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি