1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৫৪ পূর্বাহ্ন

রেফারিরা লিগ ধ্বংস করছেন : লিওয়ানদোস্কি

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ৮০ বার দেখা হয়েছে

লা লিগার ম্যাচে প্রায়শই রেফারিদের মান নিয়ে সমালোচনা হয়ে থাকে। অনেকেই মনে করেন এই লিগে রেফারিংয়ের মান মোটেই মানসম্মত নয়। যে কারণে প্রায়ই খেলোয়াড়দের প্রায়শই ভুগতে হচ্ছে।
গত মৌসুমে ভ্যালেন্সিয়ার ডিফেন্ডার হোসে গায়া ও রিয়াল বেটিসের সাবেক মিডফিল্ডার সার্জিও ক্যানালেস রেফারির সমালোচনা করে চার ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন।

গত গ্রীষ্মে বুন্দেসলিগা থেকে লা লিগা ক্লাব বার্সেলোনায় যোগ দেয়া পোলিশ তারকা রবার্ট লিওয়ানদোস্কি সম্প্রতি স্প্যানিশ ফুটবলে রেফারিংয়ের মান নিয়ে পোলিশ গণমাধ্যম মেজিকি ও ইলেভেন স্পোর্টসে সরাসরি সম্প্রচারিত এক অনুষ্ঠানে কথা বলেছেন। সেখানে তিনি একইসাথে পুরো লিগের বর্তমান পরিস্থিতি নিয়েও মন্তব্য করেছেন। এ সময় লেভা বলেন, ‘লা লিগা মোটেই কোন আকর্ষণীয় লিগ নয় এবং এখানে কোন আগ্রাসী ভাবও নেই। রেফারিরা পুরো লিগকে ধ্বংস করে দিচ্ছে। আমি মোটেই লা লিগা থেকে এই মানের ফুটবল প্রত্যাশা করি না।’
অনেকেই যে লিওয়ানদোস্কির এ মন্তব্যের সঙ্গে একমত পোষণ করবেন তাতে কোনো সন্দেহ নেই। ইউরোপীয়ান অন্যান্য শীর্ষ লিগের তুলনায় ক্রমেই লা লিগা তার আকর্ষন হারিয়ে ফেলছে। এখানকার প্লেয়িং স্টাইলের সাথে খাপ খাওয়াতে না পেরে অনেক তারকা খেলোয়াড়ই অন্যত্র পাড়ি জমাচ্ছেন।
বার্সেলোনা ম্যানেজার জাভি গেতাফের বিরুদ্ধে মৌসুমের প্রথম ম্যাচে গোলশুন্য ড্র হওয়া ম্যাচটিতে রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ করে দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি