1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:২৪ অপরাহ্ন
শিরোনামঃ

রোনালদোকে টপকে গিনেজ রেকর্ডে মেসি

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ২ আগস্ট, ২০২৩
  • ৫৮ বার দেখা হয়েছে

ইউরোপ ছেড়ে ক্রিশ্চিয়ানো রোনালদো পাড়ি দিয়েছেন সৌদি আরবে। অপরদিকে মেসি গিয়েছেন যুক্তরাষ্ট্রে। তারপরও আলোচনাতেই থাকছেন বর্তমান ফুটবল বিশ্বের এই দুই কিংবদন্তি। গত বছর কাতারে ফিফা বিশ্বকাপ জিতে নিজের ফুটবল ক্যারিয়ারের ষোলোকলা পূর্ণ করেছেন মেসি। জীবনকে উপভোগ করতে এখন ইউরোপের জায়ান্ট ক্লাব ছেড়ে যোগ দিয়েছেন যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামিতে।
এদিকে ইউরোপে আধিপত্য করা শেষে নতুন চ্যালেঞ্জ নিতে নিতে সৌদি আরবের ক্লাব আল-নাসরে যোগ দিয়েছেন রোনালদো। ফুটবলের প্রাণকেন্দ্র ইউরোপ ছেড়ে যাওয়ার পরও লাইমলাইট হারাননি তারা। মঙ্গলবার (১ আগস্ট) এক টুইটে গিনেজ কর্তৃপক্ষ সর্বোচ্চ রেকর্ডধারী ফুটবলারদের তালিকা প্রকাশ করে। যেখানে একটা রেকর্ডের ব্যাবধানে পর্তুগীজ তারকা সিআর সেভেনকে টপকে শীর্ষে আছেন আর্জেন্টাইন সুপারস্টার। বাকিরা নেই ধারে কাছেও।
যাদের পেছনে ফেলছেন তাদের মধ্যে অন্যতম চিরপ্রতিদ্বন্দ্বী রোনালদো। সৌদি প্রো লিগের ক্লাব আল নাসর তারককে আরো এক রেইসে হারিয়ে দিয়েছেন কাতার ওয়ার্ল্ডকাপ জয়ী তারকা। সেটা গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডের সংখ্যায়।

গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ড কর্তৃপক্ষ টুইট করে ফুটবলারদের মধ্যে সবচেয়ে বেশি রেকর্ডের মালিকের একটা তালিকা প্রকাশ করেছে। যেখানে দেখা যাচ্ছে ৪১টা রেকর্ড নিয়ে সবার ওপরে মেসি। একটা কম হওয়ায় দুই নম্বরেই সন্তুষ্ট থাকতে হচ্ছে পর্তুগিজ ফুটবলের পোস্টার বয়কে।
সেরা পাঁচে জায়গা হয়েছে রবার্ট লেভানডভস্কি, কিলিয়ান এমবাপে আর নেইমার জুনিয়রেরও। কিন্তু শীর্ষে থাকা দুজনের চেয়ে বাকিরা পিছিয়ে পড়েছে কয়েক যোযন। তার মানে মেসিকে নিয়ে মার্কিন মুলুকে নতুন করে যে উন্মাদনা শুরু হয়েছে সেটা হাওয়ায় ভেসে আসেনি। কিং লিও সেটা অর্জন করে নিয়েছেন নিজের যোগ্যতায়।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি