1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন
শিরোনামঃ

রোনালদোর মাইলফলকের রাতে আল নাসরের জয়

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ৫ নভেম্বর, ২০২৩
  • ৪৬ বার দেখা হয়েছে

বয়স ৪০ ছুঁই ছুঁই, কিন্তু এখন পর্যন্ত গোল ক্ষুধা একটুও কমেনি পর্তুগাল অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদোর। ইউরোপ ছেড়ে এখন এশিয়া মাতাচ্ছেন। উড়ছেন রোনালদো সঙ্গে উড়াচ্ছেন ক্লাব আল নাসরকেও। সৌদি প্রো-লিগের ম্যাচে গতরাতে প্রতিপক্ষ আল খালিজকে হারিয়েছে রোনালদোরা। সেই সঙ্গে উঠে এসেছে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে। দলের হয়ে গোল পেয়েছেন সিআরসেভেন। এতে করে ছুঁয়েছেন এক মাইলফলকও।
শনিবার (৪ নভেম্বর) রাতে ঘরের মাঠ আল-আওয়াল পার্কে আল নাসর ২-০ গোলে হারিয়েছে আল খালিজকে। দলের হয়ে গোল পান আয়মারিক ল্যাপোর্তে ও ক্রিশ্চিয়ানো রোনালদো। এই গোলের মধ্যদিয়ে পর্তুগিজ অধিনায়ক তার বয়স ৩০ পূর্ণ হওয়ার পরে ৪০০তম গোল করলেন।
ঘরের মাঠে বলের দখলে এগিয়ে থাকলেও প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয় ২৬তম মিনিট পর্যন্ত। নাসরের আল খাইবারির নেয়া দূরপাল্লার শট খালিজের খেলোয়াড়ের গায়ে লাগে। পাল্টা আক্রমণে যেতে গিয়ে উল্টো আল নাসরের কাছে বল হারায় তারা।
সতীর্থের কাছ থেকে বল পেয়ে রোনালদো প্রতিপক্ষের একজনকে বোকা বানান। এরপর জায়গা করে ডি-বক্সের বাইরে থেকে বিদ্যুৎগতির শটে বল জালে জড়ান। চলতি মৌসুমে লিগে ১১ ম্যাচে ১২ গোল পাঁচবারের ব্যালন ডি’অরজয়ীর। এখন পর্যন্ত লিগে করেছেন ৭টি গোলে সহায়তাও।
রোনালদোর করা এক গোলের লিড নিয়েই বিরতিতে যায় আল নাসর। দ্বিতীয়ার্ধেও সেই আধিপত্য বজায় রাখে আল নাসর। উল্টো ৫৬ মিনিটে গোল প্রায় খেয়েই যাচ্ছিল আল নাসর। মাঝমাঠে বলের নিয়ন্ত্রণ হারায় আল নাসর। কিন্তু খালিজের খেলোয়াড়ের নেয়া দূরপাল্লার শট লক্ষ্যে না থাকায় আর গোল পাওয়া হয়নি।
উল্টো এর দুই মিনিট পরেই ব্যবধান দ্বিগুণ করেন আয়মারিক ল্যাপোর্তে। ব্রাজিলিয়ান অ্যালেক্স তেলেসের নেয়া ফ্রিকিকে সতীর্থের পা ছুঁয়ে বল আসে ল্যাপোর্তের পায়ে। আলতো করে ঠেলে বল জালে জড়ান এই স্প্যানিশ ডিফেন্ডার। ৭২ মিনিটে আল খালিজের এক খেলোয়াড়ের কাছ থেকে নেয়া শট দারুণভাবে ঠেকিয়ে দেন আল নাসরের গোলরক্ষক আলাকাদি।
এই জয়ে ১২ ম্যাচে ৯ জয় ও ১ ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আল নাসর। সমান ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে শীর্ষে আল-হিলাল।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি