1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:৩৯ অপরাহ্ন

শর্তযুক্ত কোনো আলোচনায় বসবে না আওয়ামী লীগ : কাদের

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩
  • ৬৩ বার দেখা হয়েছে

প্রধানমন্ত্রীর পদত্যাগ, তত্ত্বাবধায়ক সরকারসহ যে চারটি শর্ত দিয়েছে বিএনপি, সেগুলো প্রত্যাহার করা হলে সংলাপের বিষয়টি বিবেচনা করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দলৈ কাদের।
আজ রোববার (১৫ অক্টোবর) সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।
তিনি বলেন, সংলাপ সম্পর্কে কোনো কথা বলেনি মার্কিন প্রাক-নির্বাচনী পর্যবেক্ষক দল। শর্তযুক্ত কোনো আলোচনায় বসবে না আওয়ামী লীগ। এর বাইরে যে পরামর্শ তাতে সরকারের আপত্তি নেই।
ওবায়দুল কাদের বলেন, সংলাপের চিন্তা করব তখন যখন শর্ত থাকবে না, সংলাপ হবে শর্তমুক্ত।
নির্বাচনকালীন সরকারের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী যেভাবে চাইবেন যদি মনে করেন কেবিনেট ছোট করবেন বা এভাবেই থাকবে সেটা তার এখতিয়ার।
প্রধানমন্ত্রী পদত্যাগ করলে তারা (বিএনপি) কার সঙ্গে আলোচনা করবে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, সুষ্ঠু নির্বাচনের স্বার্থে লেবেল প্লেয়িং ফিল্ড নিয়ে সরকারের কোনো দ্বিমত নাই।
এ সময় সেতুমন্ত্রী বলেন, তারা বন্ধু দেশ (যুক্তরাষ্ট্র) সম্পর্ক আছে, তারা নির্বাচন নিয়ে পর্যবেক্ষণ করতে পারে, কিন্তু তারাও শর্ত দিতে পারে না। আমরা সুষ্ঠু নির্বাচন করতে চেয়েছি, আমরা করছি কি না সেটা তারা দেখবে।
তাদের (যুক্তরাষ্ট্র) কথা মতো নির্বাচন করতে হবে কেন? এমন প্রশ্ন রেখে সেতুমন্ত্রী বলেন, কূটনৈতিক বিষয় সবসময় প্রকাশ্যে আলোচনা হয়, অনেক সমঝোতা ভিতর হয়। যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্কের উন্নয়নের প্রয়াস অব্যাহত আছে এসময় জানান সেতুমন্ত্রী।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি