1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন

সংখ্যালঘু গ্রামে হামলা-লুটপাট, পরিদর্শনে র‌্যাব ডিজি

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : বৃহস্পতিবার, ১৮ মার্চ, ২০২১
  • ৫০৬ বার দেখা হয়েছে
সংখ্যালঘু গ্রামে হামলা-লুটপাট, পরিদর্শনে র‌্যাব ডিজি
সুনামগঞ্জের শাল্লার ক্ষতিগ্রস্ত গ্রাম পরিদর্শনে র‌্যাবের ডিজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নেতা মাওলানা মামুনুল হককে নিয়ে ফেসবুকে আপত্তিকর পোস্ট দেওয়ার অভিযোগে সুনামগঞ্জের শাল্লার একটি গ্রামে সংখ্যালঘুদের বাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় বৃহস্পতিবার (১৮ মার্চ) বেলা ১১টায় ক্ষতিগ্রস্ত গ্রাম পরিদর্শন করেছেন র‌্যাবের ডিজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

ডিজি ঢাকা থেকে হেলিকপ্টারযোগে নোয়াগাঁওয়ের ভান্ডা বিলের মাঠে বেলা ১১টায় অবতরণ করেন। এ সময় ক্ষতিগ্রস্ত গ্রামটি ঘুরে দেখেন তিনি। দুপুর ১২টায় আবারও ঢাকার উদ্দেশ্যে রওনা দেন তিনি। এ সময় র‌্যাবের ডিজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুনকে দেখে এলাকাবাসী বিক্ষোভ মিছিল বের করে। মিছিল থেকে ভাঙচুর ও লুটপাটকারীদের দ্রুত গ্রেফতারের দাবি জানান গ্রামবাসী।

পরিদর্শন শেষে র‌্যাবের ডিজি বলেন, যারা এলাকার সম্প্রীতি নষ্ট করেছে, তারা যতই শক্তিশালী হোক তাদের দ্রুত আইনের আওতায় আনা হবে।

উল্লেখ্য, গত ১৫ মার্চ দিরাইয়ে হেফাজতে ইসলামের সমাবেশে আসেন মামনুল হকসহ কেন্দ্রীয় হেফাজত নেতারা। তিনি সমাবেশে নানা কথা বলেন। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে শাল্লা উপজেলার হবিবপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের ঝুমন দাস আপন নামে এক যুবক ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। স্ট্যাটাসে তিনি মামুনুলের সমালোচনা করেন। এ ঘটনাকে ধর্মীয় উস্কানি দেওয়ার অভিযোগ এনে ওই এলাকার হেফাজত নেতার অনুসারীরা রাতে বিক্ষোভ মিছিল করে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাতেই ঝুমন দাস আপন নামে ওই যুবককে আটক করে। পরে বুধবার সকালে কাশিপুর, নাচনী, চিরপুরসহ কয়েকটি মুসলিম অধ্যুষিত গ্রামের মামুনুল হকের কয়েক হাজার অনুসারী দেশীয় অস্ত্রশস্ত্র ও লাঠিসোটা নিয়ে নোয়াগাঁও গ্রামে হামলা চালায়।

হাজারো মানুষের আক্রমণে গ্রাম ছেড়ে পালায় হিন্দু সম্প্রদায়ের লোকজন। এই সুযোগে হেফাজত নেতার অনুসারীরা গ্রামে প্রবেশ করে ভাঙচুর করে। লুটপাট করে বিভিন্ন বাড়িতে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। ঘটনাস্থলে পুলিশের টহল জোরদার করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি