1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ১৮ মে ২০২৪, ১১:৫১ অপরাহ্ন

সল্টের সেঞ্চুরিতে সিরিজে সমতায় ফিরল ইংল্যান্ড

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ২০ ডিসেম্বর, ২০২৩
  • ৬৬ বার দেখা হয়েছে

পাঁচ ম্যাচের সিরিজের প্রথম দুই টি-টোয়েন্টিতে হেরে গিয়েছিল ইংল্যান্ড। তৃতীয় ম্যাচে এসে এক দুর্দান্ত সেঞ্চুরি হাঁকালেন ফিল সল্ট। দল জিতলো ৭ উইকেটে। আজ চতুর্থ টি-টোয়েন্টিতে চার-ছক্কার ফুলঝুরিতে হাঁকালেন আরও একটি সেঞ্চুরি। ২৬৮ রানের বিশাল লক্ষ্য দিয়ে এবার ওয়েস্ট ইন্ডিজকে ৭৫ রানে হারিয়েছে ইংলিশরা। ফলে সিরিজে ২-২ সমতায় ফিরেছে সফরকারী ইংল্যান্ড।
আজ বুধবার ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করেন দুই ওপেনার ফিল সল্ট ও জস বাটলার। উদ্বোধনী জুটিতে ১০ ওভারের আগেই ১১৭ রান তোলে তারা। ফিফটি করে আউট হয়ে যান বাটলার। কিন্তু টিকে থেকে মারকুটে খেলতে থাকেন সল্ট। শেষ পর্যন্ত ১১৯ রানে গিয়ে থামেন এই ডানহাতি ব্যাটার। ৭ চার আর ১০টি ছক্কায় ইনিংসটি সাজিয়েছেন তিনি।
ইংল্যান্ডের হয়ে সল্টের সেঞ্চুরির সঙ্গে বাটলার করেন ২৯ বলে ৫৫, উইল জ্যাকস ৯ বলে ২৪, চার নম্বরে নেমে ২১ বলে ৫৪ রানের ঝোড়ে ইনিংস খেলেন লিয়াম লিভিংস্টোন। শেষ পর্যন্ত ৩ উইকেটে ২৬৭ রান তোলে ইংল্যান্ড।
জবাবে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম বলেই আউট হয়ে যান ওয়েস্ট ইন্ডিজ ওপেনার ব্রান্ডন কিং। এরপর ঝোড়ো ইনিংস খেলার চেষ্টা করেন কাইল মায়ার্স ও নিকোলাস পুরান। তবে তারা বেশিক্ষণ টিকে থাকতে পারেননি। ৫ বলে ১২ করে ফেরেন মায়ার্স। ১৫ বলে ৩৯ রান করে স্যাম কারেনের বলে ব্রুকের হাতে ক্যাচ হয়ে সাজঘরে ফেরত যান পুরান। ৮ বলে ১৬ রান তোলেন শাই হোপ।
এরপর আরও একটি ঝোড়ে ইনিংস খেলার চেষ্টা করেন শারফেন রুদারফোর্ড। ১৫ বলে ৩৬ রান করেন তিনি। দলের হয়ে সর্বোচ্চ ২৫ বলে ৫১ রানের ইনিংস খেলেন আন্দ্রে রাসেল। লক্ষ্য বড় হওয়ার কারণে দলকে জেতাতে পারেননি রাসেল। শেষ পর্যন্ত ১৫.৩ ওভারে ১৯২ রানে অলআউট হয়ে যায় স্ব
ইংল্যান্ডের হয়ে ৩টি উইকেট শিকার করেন রিসি টপলি। ২টি করে উইকেট তুলে নেন স্যাম কারেন ও রিহান আহমেদ।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি