1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ১৮ মে ২০২৪, ১১:৪২ অপরাহ্ন

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বাঁশখালীতে অবৈধ বালু মহাল উচ্ছেদঃ এক লক্ষ টাকা জরিমান

অনলাইন ডেস্ক
  • আপডেট : মঙ্গলবার, ১ মার্চ, ২০২২
  • ৮১১ বার দেখা হয়েছে

বাঁশখালীতে অবৈধভাবে বালু উত্তোলন, সংরক্ষণ ও পরিবহনের কারণে এক লক্ষ টাকা জরিমানা, দুইটি ট্রাক ও একটি এস্কেভেটর জব্দ।

গোপন সূত্রে খবর পেয়ে আজ সোমবার সকাল ১১ ঘটিকা থেকে বিকাল পর্যন্ত সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব উমর ফারুকের নেতৃত্বে বাঁশখালী উপজেলার ৩নং  খানখানাবাদ ইউনিয়নের ইশ্বর  বাবুরহাট এলাকার পূর্ব রায়ছটায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।এতে অবৈধভাবে বালু উত্তোলন ও সংরক্ষণের কারণে অবৈধ বালু উত্তোলনকারী, ইউপি চেয়ারম্যান বদরুদ্দীন চৌধুরীর পিএস ও ভাগিনা হিসেবে পরিচিত মোঃ বোরহান উদ্দিনকে ৫০,০০০ টাকা জরিমানা করা হয়। বালুর স্তুপ,বালুসহ একটি ট্রাক জব্দ করা হয়। পাশের স্থানের আরেক অবৈধ বালু উত্তোলনকারী মোঃ আনিস নামের একজনের বালুর স্তুপ ও একটি এস্কেভেটর জব্দ করা হয়।

অন্যদিকে গত ১৬ ফেব্রুয়ারি পুঁইছড়ি ইউনিয়ন এর জঙ্গল পুৃইছড়ি এলাকায় একই অপরাধে ৫০,০০০ টাকা জরিমানা ও বালুসহ ট্রাক জব্দ করা হয়।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব উমর ফারুক বলেন, বাঁশখালী উপজেলায় নাপুড়া ছড়া ব্যতিত কোন বালু মহাল ইজারা লব্দ নয়। যার ফলে অনেক অসাধুরা অবৈধভাবে বালু উত্তোলন করে বালু ছড়ার আশপাশের এলাকা, ব্রীজ- কালভার্ট সহ রাস্তা ভেঙে ফেলছে। এতে সাধারণ মানুষ ক্ষতির সম্মুখে পড়ছে ও তাদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

উপজেলা নির্বাহী অফিসার জনাব সাইদুজ্জামান চৌধুরী বলেন, অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। যারা এর সাথে জড়িত তাদের তালিকা করে আইনগত ব্যাবস্থা নেয়া হবে। ইজারা বহির্ভূত বালি উত্তোলন ও পরিবেশ বিনষ্টকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পরিবেশ অধিদপ্তরকে অনুরোধ করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি