1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:২৫ অপরাহ্ন

সীমান্ত হত্যা ন্যক্কারজনক ঘটনা : ভারতীয় হাইকমিশনার

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ১৫ নভেম্বর, ২০২১
  • ২৬৫ বার দেখা হয়েছে

সীমান্ত হত্যা ন্যক্কারজনক ঘটনা বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী।

আজ সোমবার (১৫ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় দিনাজপুর শহরের রায়সাহেব বাড়িতে শ্রী শ্রী লোকনাথ মন্দির মাল্টিপারপাস কমিউনিটি হলের উদ্বোধন ও সুধী সমাবেশ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, কোনো জীবন নষ্ট হওয়া কখনই কাম্য নয়। সীমান্তে অবৈধ কার্যক্রম বেড়েছে। বিভিন্ন দেশ বাংলাদেশকে রুট হিসেবে ব্যবহার করে উপকৃত হতে চেষ্টা করছে। সীমান্ত হত্যা বন্ধে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীকে সজাগ থাকতে হবে। সীমান্ত হত্যা বন্ধ করতে চোরাচালান বন্ধ করতে হবে। চোরাচালানের কারণে সীমান্ত হত্যার ঘটনা ঘটছে। তবে আগামীতে সীমান্ত হত্যার মত ঘটনা যেন না ঘটে সে ব্যাপারে ভারত সরকার সজাগ রয়েছে।

দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র সহ-সভাপতি মনোরঞ্জন শীল গোপাল, বাংলাদেশের রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাট্টি, দিনাজপুর রায়সাহেব দেবোত্তর এস্টেটের এজেন্ট ও দিনাজপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি চিত্ত ঘোষ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শ্রী শ্রী লোকনাথ মন্দির মাল্টিপারপাস কমিউনিটি হলের সদস্য বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন।

অনুষ্ঠানের আগে ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী ফিতা কেটে শ্রী শ্রী লোকনাথ মন্দির মাল্টিপারপাস কমিউনিটি হলের উদ্বোধন করেন। ভারত সরকারের ১ কোটি ৩৩ লাখ টাকা ব্যয়ে এই কমিউনিটি হল নির্মাণ করা হয়েছে।

অনুষ্ঠান শেষে ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী জেলার কাহারোল উপজেলার ঐতিহ্যবাহী কান্তজিউ মন্দির পরিদর্শন করেন। পরে একই উপজেলায় এমপি মনোরঞ্জন শীল গোপালের ব্যক্তিগত উদ্যোগে নির্মিত দ্বীপ্ত জীবন ফাউন্ডেশন পরিদর্শন করেন। এর পর তিনি খানসামা উপজেলার ভেড়ভেড়ি ইউনিয়নের রামকলা রামকৃষ্ণ সেবাশ্রমে ভারত সরকারের অর্থায়নে নবনির্মিত অবকাঠামো উদ্বোধন করেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি