1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৫৪ পূর্বাহ্ন

হেড-ইংলিসের ঝড়ে দক্ষিণ আফ্রিকাকে হোয়াইটওয়াশ করল অস্ট্রেলিয়া

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ৪ সেপ্টেম্বর, ২০২৩
  • ৪৬ বার দেখা হয়েছে

ট্রাভিস হেড এবং জস ইংলিসের ঝড়ো ব্যাটিংয়ে ডারবানে সিরিজের তৃতীয় এবং শেষ টি-টোয়েন্টিতেও জিতেছে অস্ট্রেলিয়া। সাউথ আফ্রিকাকে পাঁচ উইকেটে হারিয়ে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করেছে দলটি।
হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচে টস জিতে আগে ব্যাটিং করেছে সাউথ আফ্রিকা। নির্ধারিত ২০ ওভারে দলটি করে আট উইকেটে ১৯০ রান। দলটির হয়ে ২১ বলে ৪৮ রানের ঝড়ো ইনিংস খেলেন ডোনোভান ফেরেইরা।

রিজা হ্যান্ডরিকস করেন ৩০ বলে ৪২ রান। এ ছাড়া অধিনায়ক এইডেন মার্করাম করেন ২৩ বলে ৪১ রান। ১৬ বলে ২৫ রানের ক্যামিও খেলেন ত্রিস্তান স্টাবস। অস্ট্রেলিয়ার হয়ে ৩১ রান খরচায় চার উইকেট নেন শন অ্যাবট। দুটি উইকেট নেন মার্কাস স্টইনিস।
ব্যাটিং সহায়ক উইকেটে অজি বোলারদের প্রত্যেকেই সাতের ওপর রান দিয়েছেন। সুবিধা করতে পারেননি এই সিরিজে অভিষেক হওয়া তানভির সাঙ্ঘাও। তিনিও দেন ৩৯ রান খরচায় এক উইকেট।
লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম বলেই ম্যাথু শর্টের উইকেট হারায় অজির। মার্করামের বলে লেগ বিফোর উইকেটের শিকার হয়ে বিদায় নেন তিনি। দলীয় ৪৩ রানে বিদায় নেন মিচেল মার্শও। অজি অধিনায়কের ব্যাটে আসে ১২ বলে ১৫ রান।
তারপর ৮৫ রানের জুটি গড়েন হেড এবং ইংলিস। ২২ বলে ৪২ রান করে ইংলিস ফিরে গেলে এই জুটি ভাঙে। তারপর মার্কাস স্টইনিসের সঙ্গে আবার ৫৮ রানের জুটি গড়েন হেড। ৪৮ অলে আটটি চার ও ছয়টি ছক্কায় ৯১ রান করে হেড বদায় নিলে এই জুটি ভাঙে।
অস্ট্রেলিয়াকে জয়ের বন্দরে পৌঁছে দেয়া স্টইনিস করেন ২১ বলে অপরাজিত ৩৭ রান। বিজন ফরচুন এবং জেরাল্ড কোয়েতজে দুটি করে উইকেট নেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি