1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:৫৮ অপরাহ্ন

২৮ বছর পর ফের ভারতে মিস ওয়ার্ল্ড

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ২০ জানুয়ারী, ২০২৪
  • ১০০ বার দেখা হয়েছে

নারীদের আন্তর্জাতিক সৌন্দর্য প্রতিযোগিতা ‘মিস ওয়ার্ল্ড’। চলতি বছর এই প্রতিযোগিতার ৭১তম আসর বসবে ভারতে। ২৮ বছর পর ভারত আবারও আন্তর্জাতিক এই প্রতিযোগিতার আয়োজক দেশ হয়েছে।
হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, অফিসিয়াল মিস ওয়ার্ল্ড পেজ এক্স হ্যান্ডেলে শুক্রবার (১৯ জানুয়ারি) এক পোস্টে এ তথ্য জানিয়েছে।
পোস্টে বলা হয়েছে, ‘মিস ওয়ার্ল্ডের চেয়ারম্যান জুলিয়া মোরলে সিবিই জানিয়েছেন, এবারের মিস ওয়ার্ল্ডের আয়োজক দেশ হচ্ছে ভারত। সৌন্দর্য, ডাইভারসিটি এবং নারী স্বাধীনতার উদযাপনের অপেক্ষায় আমরা। একটা দুর্দান্ত সফরের জন্য তৈরি হয়ে যান।’
প্রসঙ্গত শেষবার ১৯৯৬ সালে বেঙ্গালুরুতে আয়োজিত হয়েছিল মিস ওয়ার্ল্ডের অনুষ্ঠান। তারপর আর ভারতে এই বিউটি পেজেন্ট অনুষ্ঠিত হয়নি। ১৯৬৬ সালে প্রথমবারের জন্য কোনো ভারতীয় এই খেতাব অর্জন করেন। আর তিনি হলেন রেইতা ফারিয়া পোয়েল। তারপর ১৯৯৪ সালে ঐশ্বরিয়া রায় বচ্চন মিস ওয়ার্ল্ডের খেতাব জয় করেন। তারপর ১৯৯৭ সালে ডায়না হেডেন এই খেতাব পান।

১৯৯৯ সালে যুক্তা মুখে বিশ্ব সুন্দরীর মুকুট পরেন। তার পরের বছরেই ২০০০ সালে এই খেতাব অর্জন করেন প্রিয়াঙ্কা চোপড়া জোনাস। এরপর লম্বা সময়ের বিরতির পর ২০১৭ সালে এই খেতাব পান মানুষী চিল্লার।
৭০তম অর্থাৎ শেষ মিস ওয়ার্ল্ডের খেতাব জিতেছিলেন পোল্যান্ডের কারোলিনা বিয়েলস্কা। এবারের এই মিস ওয়ার্ল্ডের আসর ফেব্রুয়ারি ১৮ থেকে ৯ মার্চের মধ্যে অনুষ্ঠিত হবে। নয়াদিল্লিতে হবে এই ইভেন্ট। ২০ ফেব্রুয়ারি উদ্বোধনী অনুষ্ঠান হবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি