1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:৫১ অপরাহ্ন

ভারতের সঙ্গে বাংলাদেশের রক্তের সম্পর্ক : নৌপ্রতিমন্ত্রী

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ৩ ডিসেম্বর, ২০২১
  • ১৫৭ বার দেখা হয়েছে

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, পৃথিবীর অন্যান্য দেশের সঙ্গে বাংলাদেশের যে সম্পর্ক, তা থেকে ভারতের সঙ্গে সম্পর্কটা ভিন্ন। ভারতের সঙ্গে রক্ত ও ভ্রাতৃত্বের যে সম্পর্ক তৈরি হয়েছে, তা ভাঙার নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ভারতের সঙ্গে সম্পর্কটা অনন্য উচ্চতায় গেছে। মাঝখানে যে অবিশ্বাসের রেখা তৈরি হয়েছিল, প্রধানমন্ত্রীর কারণে তা দূর হয়ে গেছে।

আজ শুক্রবার জাতীয় গণগ্রন্থাগারের সুফিয়া কামাল মিলনায়তনে ভারতে শিক্ষালাভকারী বাংলাদেশের শিক্ষার্থী সমিতি (অ‍্যাবসি) আয়োজিত এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের সার্বিক উন্নয়নের ক্ষেত্রে ভারত আমাদের পাশে আছে। ভারতের সঙ্গে যে বন্ধন তার সহায়ক শক্তি হিসেবে আছেন ভারতে শিক্ষালাভকারী বাংলাদেশের শিক্ষার্থী সমিতির সদস্যরা। ভারতের সঙ্গে রক্তের সম্পর্কটা অক্ষুণ্ন থাকবে।

সংগঠনের সভাপতি অধ‍্যাপক ড. ডালেম চন্দ্র বর্মণের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ‍্যে বক্তব‍্য রাখেন ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনের ফার্স্ট সেক্রেটারি (শিক্ষা) অক্ষয় যোশী, সংগঠনের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এস এ মামুন ও সাবেক সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন নীপু।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি