1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:৪৮ পূর্বাহ্ন

পাঁচ মানি এক্সচেঞ্জের লাইসেন্স স্থগিত, ৪২টিকে শোকজ

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২
  • ১৮৩ বার দেখা হয়েছে

খোলাবাজারে ডলার নিয়ে কারসাজি করায় পাঁচটি মানি এক্সচেঞ্জের লাইসেন্স স্থগিত করেছে বাংলাদেশ ব্যাংক।পাশাপাশি শোকজ করা হয়েছে ৪২টিকে। এ ছাড়া সিলগালা করা হয়েছে আরও ৯টি প্রতিষ্ঠানকে। এসব প্রতিষ্ঠান লাইসেন্স না নিয়ে এতদিন ব্যবসা করে আসছিল বলে জানিয়েছেন, বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র সিরাজুল ইসলাম।মঙ্গলবার (২ আগস্ট) গণমাধ্যমকে তিনি এ তথ্য জানান।

সিরাজুল ইসলাম বলেন, নানা অনিয়ম পাওয়ায় আমাদের অভিযানে পাঁচটি মানি চেঞ্জার হাউজকে সাসপেন্ড করা হয়েছে। যাদের লাইসেন্স নেই তাদের বিষয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অবহিত করা হয়েছে, ডলারে অনিয়ম পেলেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ব্যবস্থা নেবে।পাশাপাশি কেন্দ্রীয় ব্যাংকের পরিদর্শন কার্যক্রম অব্যাহত থাকবে।

তিনি বলেন, বিসমিল্লাহ মানি এক্সচেঞ্জ, অঙ্কন মানি এক্সচেঞ্জ ও ফয়েজ মানি এক্সচেঞ্জসহ স্থগিত হওয়া পাঁচটি মানি এক্সচেঞ্জ তাদের শোকজের বিষয়ে যথাযথ উত্তর দিতে পারলে লাইসেন্সের বিষয়ে বিবেচনা করা হবে।

ডলারের দাম নিয়ন্ত্রণে অভিযান অব্যাহত রেখেছে বাংলাদেশ ব্যাংক। ডলার নিয়ে কারসাজি ও অপরাধীদের দৌরাত্ম্য কমাতে বাংলাদেশ ব্যাংক ও জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) কর্মকর্তাদের সমন্বয়ে একাধিক টিম মাঠে কাজ করছে বলেও জানান সিরাজুল ইসলাম।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি