1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ১৮ মে ২০২৪, ১১:১৩ পূর্বাহ্ন
শিরোনামঃ

আদালত অবমাননা’: বিএনপির ৭ আইনজীবীর বিরুদ্ধে আবেদনের শুনানি ১৯ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : বুধবার, ৩০ আগস্ট, ২০২৩
  • ৭৪ বার দেখা হয়েছে

আদালত অবমাননার অভিযোগে বিএনপির সাত আইনজীবীর বিরুদ্ধে আবেদনের শুনানির জন্য ১৯ অক্টোবর দিন ঠিক করা হয়েছে।

বুধবার (৩০ আগস্ট) সকালে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে চার বিচারপতির বেঞ্চ এ আদেশ দেন।

আপিল বিভাগের দুই বিচারকের পদত্যাগ দাবি করে সংবাদ সম্মেলন ও মিছিল-সমাবেশ করায় বিএনপিপন্থি সাত আইনজীবীর বিরুদ্ধে করা আদালত অবমাননার আবেদন শুনানির জন্য এ দিন ঠিক করেন আদালত। একই সঙ্গে সুপ্রিম কোর্ট এলাকায় কোনো ধরণের মিছিল সমাবেশ না করার বিষয়ে হাইকোর্টের রায় কঠোরভাবে অনুসরণের জন্য আইনজীবীদের নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

আদালত অবমাননার উল্লেখ করে যাদের বিরুদ্ধে আদালত শুনানির দিন ধার্য  করেছেন সেই ৭ আইনজীবী হলেন- জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ও বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, এডভোকেট এ জে মোহাম্মদ আলী, এডভোকেট ফাহিমা নাসরিন মুন্নী, এডভোকেট আব্দুল জব্বার (এ জে) ভূঁইয়া, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, এডভোকেট মাহবুবুর রহমান খান ও এডভোকেট গাজী মো. কামরুল ইসলাম সজল।

আদালতে আজ আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি। এ সময় রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেলসহ আওয়ামী লীগপন্থি আইনজীবীরাও উপস্থিত ছিলেন।

আদালত অবমাননার শুনানিকে কেন্দ্র করে আপিল বিভাগের প্রবেশ মুখে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এর আগে, মঙ্গলবার (২৯ আগস্ট) এ বিষয়ে আবেদন করা হয়। ওই আবেদনটি সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে বুধবার (৩০ আগস্ট) আপিল বিভাগের কার্যতালিকার শীর্ষে ছিল।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি