1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:৪৭ পূর্বাহ্ন
শিরোনামঃ

আবার বাড়‌ল স্বর্ণের দাম

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ১৫ এপ্রিল, ২০২৩
  • ৭৪ বার দেখা হয়েছে

আবার স্বর্ণের দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। দাম কমা‌র পাঁচ দি‌ন পর বাড়ানো হলো স্বর্ণের দাম।

শ‌নিবার (১৫ এপ্রিল) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভালোমানের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ২৮৩ টাকা বা‌ড়ি‌য়ে নতুন দাম নির্ধারণ করা হ‌য়ে‌ছে ৯৮ হাজার ৪৪৪ টাকা। যা এতদিন ছিল ৯৭ হাজার ১৬১ টাকা।

এ ছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ২২৫ টাকা বাড়িয়ে ৯৩ হাজার ৯৫৪ টাকা করা হয়েছে। ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৭৫০ টাকা বাড়িয়ে ৮০ হাজার ৫৪০ টাকা করা হয়েছে। সনাতন পদ্ধতির স্বর্ণের দাম ভরিতে ৮৭৪ টাকা বাড়িয়ে ৬৭ হাজার ১২৬ টাকা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, স্থানীয় মার্কেটে পাকা স্বর্ণের মূল্যবৃদ্ধির পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রোববার (১৬ এপ্রিল) থেকে স্বর্ণের নতুন দাম কার্যকর হবে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এ দাম বলবৎ থকবে।

এর আগে গত ১০ এপ্রিল স্বর্ণের দাম কমানো হয়। তার পাঁচদিন পরই মূল্যবান ধাতুটির মূল্য বৃদ্ধি পেলো। ওইদিন দেশের বাজারে স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ৯৮৩ টাকা কমিয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছিল ৯৭ হাজার ১৬১ টাকা।

তারও আগে গত ২ এপ্রিল দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ে। তখন ২২ ক্যারেট স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ৫১৬ টাকা বাড়িয়ে দাম নির্ধারণ করা হয় ৯৯ হাজার ১৪৪ টাকা।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি