1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ০৫ মে ২০২৪, ১০:৫৮ অপরাহ্ন

আশুলিয়ায় জাপানি সংস্থা “ওইসকা”র গেট টুগেদার  ২০২১ অনুষ্ঠিত 

মুন্সী মেহেদী হাসান
  • আপডেট : শনিবার, ২০ মার্চ, ২০২১
  • ৫০০ বার দেখা হয়েছে
শিল্পাঞ্চল আশুলিয়ায় জাপানি সংস্থা “অর্গানাইজেশন ফর ইন্ডাস্ট্রিয়াল স্প্রিচুয়্যাল কালচারাল এ্যাডভান্সমেন্ট ইন্টারন্যাশনাল ” (ওইসকা) এর  এক্স- ট্রেইনিজ সোসাইটি  এবং ওইসকা ন্যাশনাল চ্যাপটার গেট টুগেদার ( মিলন মেলা) ২০২১ অনুষ্ঠিত হয়েছে ।
শুক্রবার সকালে ঢাকার আশুলিয়া থানার নরসিংহপুর গ্রামে অবস্থিত ওইসকা’র নিজস্ব ভবন মাঠ প্রাঙ্গণে এ মিলন মেলা ( গেট টুগেদার)  অনুষ্ঠিত হয়।
উক্ত মিলন মেলায়  বাংলাদেশে (জাপানি সংস্থা) ওইসকা’র কর্মকাণ্ড কিভাবে আরও উন্নত, সমৃদ্ধ এবং বেগবান করা যায়, সে বিষয়ের উপর আলোচনা করা হয়। এছাড়াও উক্ত সভায়  শোক প্রস্তাবের মাধ্যমে   সংস্থাটির যে সকল দেশি এবং বিদেশি  (জাপানি) সদস্য / কর্মকর্তা মৃত্যু বরণ করেছেন তাদের বিদেহী আত্মার শান্তি ও মাগফেরাত কামনায়, দাড়িয়ে  এক মিনিট নিরবতা পালন এবং দোয়া করা হয়।
এসময় আলোচকরা বলেন, অর্গানিক পদ্ধতিতে কৃষি ক্ষেত্রের উন্নয়নের লক্ষ্যে নিয়ে  ১৯৮১ ইং সনে আশুলিয়ার নরসিংহপুর গ্রামে  জাপানি অর্গানাইজেশন সংস্থা( ওইসকা) প্রতিষ্ঠিত হয়।
এ সংস্থা থেকে এখন পর্যন্ত ৪৫ টি ব্যাচের প্রায় ১৫ শতাধিক এক্স ট্রেইনার প্রশিক্ষণ নিয়ে বাংলাদেশের বিভিন্ন প্রান্তে  কৃষি ও পরিবেশ উন্নয়নে ব্যাপক ভূমিকা রেখে চলেছে।
সংস্থার মূল লক্ষ্যে কৃষি ক্ষেত্রে উন্নয়ন, পরিবেশের উন্নয়নের মাধ্যমে মানব সম্পদের উন্নয়ন ও উন্নতি সাধন করা। আমরা সকলে মিলে কাজ করলে, ওইসকা’র মাধ্যমে দেশে কৃষি ও পরিবেশ ক্ষেত্র আরও উন্নতি করা সম্ভব। সেই সাথে ওইসকা’র আমূল পরিবর্তন করা সক্ষম হবে।
ওইসকা’র এক্স ট্রেইনিজ অ্যাসোসিয়েশন এর নবগঠিত কার্য নির্বাহী কমিটির আয়োজনে এবং  দেওয়ান মোঃ শাহাজ উদ্দিনের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,  ওইসকা বাংলাদেশ ন্যাশনাল চ্যাপটারের সভাপতি মোঃ সেলিম আহমেদ, মহাসচিব খালেদা আক্তার জাহান,  ওইসকা’র এ্যাডভাইজারী কমিটির চেয়ারম্যান মোঃ বেনজির আহমেদ, ওইসকা এক্স ট্রেইনিজ সোসাইটির উপদেষ্টা পরিষদের সদস্য ড. নিজাম আল- হোসাইনী,  ড. মোঃ শাহজাহান।
ওইসকা’র নবগঠিত কমিটির কার্য নির্বাহী সদস্য মোঃ রহিম উল্লাহর সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন, ওইসকা এক্স ট্রেইনিজ সোসাইটির নবগঠিত কমিটির সভাপতি শুনীল কুমার নাগ,মহাসচিব সমীর কুমার নাগ,  অর্গানাইজেশন সেক্রেটারি মোঃ কিসমত আলী সরকারসহ দেশের বিভিন্ন জেলা থেকে আগত ওইসকা এক্স ট্রেইনিজ সোসাইটি ও ন্যাশনাল চ্যাপটারের সদস্যবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।
সবশেষে এক প্রীতিভোজ ও বৃক্ষ রোপণের মধ্যে দিয়ে গেট টুগেদার ( মিলন মেলা) ২০২১ অনুষ্ঠানের  সমাপ্তি হয়।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি