1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:২৮ পূর্বাহ্ন
শিরোনামঃ

আ.লীগ নিজেদেরকে দেশের মালিক মনে করে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : বুধবার, ২৩ আগস্ট, ২০২৩
  • ৮৪ বার দেখা হয়েছে

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমানে দেশে যে সংবিধান আছে, তা আওয়ামী লীগের তৈরি। যেখানে কোনো প্রশ্ন করা যাবে না, কোনো পরিবর্তন করা যাবে না। সংবিধান মানুষের জন্যই তৈরি। তাহলে তা পরিবর্তন করা যাবে না কেন? আওয়ামী লীগের সবচেয়ে বড় সমস্যা হচ্ছে, নিজেদেরকে তারা দেশের মালিক মনে করে। দেশটা যে সবার, এটা এখন আর তারা মনে করে না। তাদেরকে এ ধারণা থেকে বের করার জন্য একটা শক্ত ঝাঁকুনি দরকার।

বুধবার দুপুরে রাজধানীতে রিপোর্টার্স ইউনিটিতে গণঅধিকার পরিষদ কর্তৃক আয়োজিত ‌‘নাগরিকদের সাংবিধানিক ও মানবাধিকার সুরক্ষা’ শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। বিএনপির মহাসচিব বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন হবে, এটা বলে জনগণের সঙ্গে প্রতারণা করা হচ্ছে। তারা তো নিজেদের প্রয়োজনমতো সংবিধান তৈরি করেছে, তত্ত্বাবধায়ক ব্যবস্থা বাতিল করেছে। অথচ এ আওয়ামী লীগ তত্ত্বাবধায়ক সরকারের জন্য টানা আন্দোলন করেছিল। তখন এটা জায়েজ হলে এখন হবে না কেন?

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ‘আজ এক পত্রিকায় দেখলাম আমাকে মিথ্যাবাদী বলা হয়েছে। নাম ধরে গালিগালাজ করা রাজনৈতিক শিষ্টাচার নয়। অবশ্য আওয়ামী লীগের মধ্যে রাজনৈতিক শিষ্টাচার ।তারা জনগণের সঙ্গে প্রতারণা করেছে। আমাদের কোনো বিকল্প নেই, লক্ষ্য একটাই তাদের সরাতে হবে। তরুণ সমাজকে আরও সংঘবদ্ধ হতে হবে। দেশের পরিবর্তন আমরা আনতে না পারলে আমাদের জবাবদিহি করতে হবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি