1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০১:৫১ অপরাহ্ন
শিরোনামঃ

ইতালিতে ফ্লাইওভার থেকে নিচে পড়ে বাসে আগুন, নিহত ২১

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ৪ অক্টোবর, ২০২৩
  • ৬৫ বার দেখা হয়েছে

ইতালির ভেনিসে ফ্লাইওভার থেকে একটি বাস নিচে পড়ে অন্তত ২১ জন নিহত হয়েছেন। তাদের মধ্যে দুই শিশুও আছেন। আহত হয়েছেন আরও কয়েকজন। দেশটির স্থানীয় সময় মঙ্গলবার রাত পৌনে ৮টার দিকে এই দুর্ঘটনা ঘটে। হতাহতদের মধ্যে বিভিন্ন দেশের নাগরিকও আছেন। খবর বিবিসির।
জানা যায়, বাসটি ফ্লাইওভার থেকে মেস্ত্রে জেলার রেলপথের কাছে পড়ে যায়, যা একটি সেতুর মাধ্যমে ভেনিসের সঙ্গে সংযুক্ত। ফ্লাইওভার থেকে নিচে পড়ার পরপরই বাসটিতে আগুন ধরে যায়। এতে অনেকে দগ্ধও হন।

ভেনিস ও নিকটবর্তী মারঘেরা জেলার একটি ক্যাম্পসাইটের মধ্যে পর্যটকদের নিয়ে যাওয়ার জন্য বাসটি ভাড়া করা হয়েছিল। পর্যটকদের ক্যাম্প সাইটে ফিরিয়ে নিয়ে যাওয়ার পথে বাসটি দুর্ঘটনার কবলে পড়ে।
ইতালির কয়েকটি গণমাধ্যমে বলা হয়েছে, বাসটি মিথেন গ্যাস দ্বারা চালিত ছিল এবং বিদ্যুতের লাইনে পড়ে বাসটিতে আগুন ধরে যায়।

ভেনিসের মেয়র লুইগি ব্রুগনারো এ ঘটনাকে ‘বিশাল ট্র্যাজেডি’ হিসেবে উল্লেখ করেছেন। তিনি জানান, দুর্ঘটনার কারণ এখনও জানা যায়নি।
ইতালির আনসা নিউজ এজেন্সি জানিয়েছে, এ ঘটনায় এখন পর্যন্ত ২১ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আহত হয়েছেন অন্তত ১২ জন। পাঁচজনের এখনো খোঁজ মেলেনি। তবে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী মাত্তেও পিয়ান্তেডোসি।

আঞ্চলিক গভর্নর লুকা জাইয়া জানিয়েছেন, হতাহতদের মধ্যে শুধু ইতালীয় নয়, বিভিন্ন দেশের নাগরিকও আছেন। নিহতদের মধ্যে ইউক্রেনীয় পর্যটকও আছেন। অন্যদিকে ইতালীয় বার্তা সংস্থা আনসা জানিয়েছে, বাসের যাত্রীদের মধ্যে জার্মান নাগরিকও ছিল।
মর্মান্তিক এই দুর্ঘটনায় শোক জানিয়েছেন ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি