1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:৩৯ অপরাহ্ন
শিরোনামঃ

ইসির সঙ্গে সংলা‌পে বসেছে খেলাফত আন্দোলন

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ২৪ জুলাই, ২০২২
  • ১৭৫ বার দেখা হয়েছে

নির্বাচন কমিশন (ইসি)-এর ষষ্ঠ দি‌নের সংলাপে বসেছে বাংলাদেশ খেলাফত আন্দোলনের নেতারা। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন‌কে সাম‌নে রে‌খে রাজনৈতিক দলগুলোর সঙ্গে এ ধারাবাহিক সংলাপ করছে সাংবিধানিক সংস্থা‌টি।

রোববার (২৪ জুলাই) সকাল সা‌ড়ে ১০টায় আগারগাঁওয়ের নির্বাচন ভবনে এ সংলাপ শুরু হয়। দল‌টির আমীর মাওলানা হা‌ফেজ আতাউল্লাহ ইব‌নে হা‌ফে‌জীর নেতৃত্বে ১২ সদস্য সংলাপে অংশগ্রহণ করেছেন।

বৈঠকে উপস্থিত আছেন, প্রধান নির্বাচন ক‌মিশনার (সিইসি) কাজী হা‌বিবুল আউয়াল, চার নির্বাচন ক‌মিশনার মো. আলমগীর, আনিছুর রহমান, রাশেদা সুলতানা এমিলি এবং ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবীব খান, ইসি স‌চিব হুমায়ুন কবীর খোন্দকার, অতিরিক্ত স‌চিব অশোক কুমার দেবনাথ।

সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষে গত ১৭ জুলাই থেকে রাজনৈতিক দলগু‌লোর সঙ্গে সংলাপ শুরু ক‌রে ইসি। নিবন্ধিত ৩৯টি দলকে আমন্ত্রণ জানালেও অনাস্থাসহ নানান কারণ দেখিয়ে বিএন‌পিসহ কয়েকটি বি‌রোধী রাজনৈতিক দল এ সংলাপ বর্জন ক‌রে‌ছে।

আজ সংলাপে বসার কথা থাকলেও শেষ পর্যন্ত আ স ম আবদুর র‌বের নেতৃত্বাধীন জাতীয় সমাজতা‌ন্ত্রিক দল-‌জেএস‌ডি অংশ না নেওয়ার সিদ্ধান্ত শনিবার জা‌নি‌য়ে দিয়ে‌ছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি