1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:২১ অপরাহ্ন
শিরোনামঃ

এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল আজ

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৮৮ বার দেখা হয়েছে

এইচএসসি ও সমমানের ফলাফল প্রকাশ হবে আজ রবিবার। শিক্ষার্থীরা যেকোনো মোবাইল থেকে এসএমএস, শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট এবং প্রতিষ্ঠান থেকে ফলাফল জানতে পারবেন।

করোনা মহামারির কারণে গত বছরের মতো এবারও সরাসরি ফলাফলের অনুলিপি গ্রহণ করবেন না প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে ভার্চুয়ালি যুক্ত হয়ে ফলাফল প্রকাশের কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

এরপর সকাল সাড়ে ১১টায় রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে সংবাদ সম্মেলনের মাধ্যমে ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এরপরই বিভিন্ন মাধ্যমে ফলাফল জানতে পারবেন শিক্ষার্থীরা।

যেকোনো মোবাইল থেকে ফলাফল জানতে HSC স্পেস বোর্ডের নামের প্রথম তিন অক্ষর স্পেস রোল স্পেস ২০২১ লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফলাফল জানিয়ে দেওয়া হবে। এ ছাড়া শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট www.educationboardresults.gov.bd থেকে ফলাফল জানা যাবে।

করোনার কারণে গত বছর নির্দিষ্ট সময়ে পরীক্ষা গ্রহণ করা সম্ভব হয়নি। গত ডিসেম্বরে তিনটি নৈর্বাচনিক বিষয়ের ছয়টি পত্রে পরীক্ষা নেওয়া হয় শিক্ষার্থীদের। বাকি বিষয়গুলোতে সাবজেক্ট ম্যাপিংয়ের মাধ্যমে ফলাফল দেওয়া হবে। ২০২১ সালে মোট ১১টি শিক্ষা বোর্ডের অধীনে ১৩ লাখ ৯৯ হাজার ৬৯০ জন শিক্ষার্থী এইচএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি