1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:৩৮ পূর্বাহ্ন

এবার আলু আমদানির সিদ্ধান্ত সরকারের

স্টাফ রিপোর্টার
  • আপডেট : সোমবার, ৩০ অক্টোবর, ২০২৩
  • ৭৮ বার দেখা হয়েছে

এবার আলু আমদানির সিদ্ধান্ত নিয়েছে সরকার। বাণিজ্য মন্ত্রণালয় জানিয়েছে, বর্তমান বাজার পরিস্থিতি বিবেচনায় বাজারে আলুর সরবরাহ বৃদ্ধি ও দাম স্থিতিশীল রাখতে আলু আমদানির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগ্রহী আমদানিকারকদের বাণিজ্য মন্ত্রণালয়ে আবেদন করার অনুরোধ জানানো হয়েছে।

সোমবার (৩০ অক্টোবর) বাণিজ্য মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মো. হায়দার আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

মো. হায়দার আলী জানান, বর্তমান বাজার পরিস্থিতি বিবেচনায় বাজারে আলু সরবরাহ বৃদ্ধি ও বাজারদর স্থিতিশীল রাখতে আলু আমদানির সিদ্ধান্ত নিয়েছে সরকার। আগ্রহী আমদানিকারকদের বাণিজ্য মন্ত্রণালয়ে আবেদন করার অনুরোধ জানানো হলো।

দেড় মাস আগে দাম নিয়ন্ত্রণে রাখতে দেশি পেঁয়াজ, আলু ও ডিমের দাম বেঁধে দিয়েছিল সরকার। নির্ধারিত আলুর দাম ছিল ৩৫ থেকে ৩৬ টাকা। কিন্তু বর্তমানে প্রতি কেজি আলু বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকায়।

এদিকে সরকার গত ১৮ সেপ্টেম্বর প্রথমে চার কোটি ডিম আমদানির অনুমতি দেয়। পরে পর্যায়ক্রমে মোট ১৫টি প্রতিষ্ঠানকে ১৫ কোটি ডিম আমদানির অনুমতি দেওয়া হয়। কিন্তু এখন পর্যন্ত দেশে ডিম আমদানি হয়নি। ডিমের দামও কমেনি।

আমদানির অনুমতি পাওয়া প্রতিষ্ঠানের পক্ষ থেকে বিভিন্ন সময় বলা হয়েছে, শিগগিরই ডিম আসবে, যদিও শেষ পর্যন্ত একটি ডিমও দেশে আসেনি।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি