1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৭:০১ পূর্বাহ্ন

এবার কলকাতা হাইকোর্টে ‘আদিপুরুষ’র বিরুদ্ধে মামলা

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ২৫ জুন, ২০২৩
  • ৭৪ বার দেখা হয়েছে

দিল্লি, এলাহাবাদের পর এবার ‘আদিপুরুষ’ নিয়ে মামলা দায়ের হলো কলকাতা হাইকোর্টে। নিন্দা-সমালোচনার জেরে ইতোমধ্যে ছবির বক্স অফিসে বড়সড় প্রভাব পড়েছে। আর এবার একের পর এক আইনি জটেও জড়িয়ে পড়ছে ওম রাউত পরিচালিত এই ছবিটি। রামায়ণের মতো মহাকাব্য নির্ভর গল্পে অযথা যৌনতার সুড়সুড়ি দেওয়া হয়েছে, এই অভিযোগ তুলেই আদালতের দ্বারস্থ হয়েছেন আইনজীবী তন্ময় বসু।
শনিবার (২৪ জুন) বিচারপতি টি. এস. শিবজ্ঞানম ও বিচারপতি অজয়কুমার গুপ্তার এজলাসে এই মামলা দাখিল করা হয়েছে। আইনজীবী তন্ময় বসুর অভিযোগ, রামায়ণের মতো মহাকাব্যকে ‘আদিপুরুষ’ সিনেমায় বিকৃত করে পেশ করা হয়েছে। আর যে নারী চরিত্রদের আমরা মাতৃজ্ঞানে শ্রদ্ধা করি, পূজা করি। তাদের অশালীন পোশাকে দেখানো হয়েছে। কলকাতা হাইকোর্ট সূত্রে খবর, সোমবার এই মামলার শুনানি হতে পারে।
প্রসঙ্গত, ‘আদিপুরুষ’-এর সংলাপ নিয়ে ভারতে প্রবল আপত্তি ওঠার পর তা বদলে দেওয়া হয়েছে। যদিও এ ক্ষেত্রে তন্ময় বসুর অভিযোগ, সেগুলো খুব একটা উচ্চমানের নয়। একেবারেই জোড়াতালি দিয়ে কাজ চালানোর মতো নতুন সংলাপ লেখা হয়েছে। আর এই ধরনের সংলাপ হিন্দু সম্প্রদায়ের ভাবাবেগে আঘাত করেছে। অবিলম্বে ছবি প্রদর্শন বন্ধ হওয়া উচিত বলে দাবি জানিয়েছেন তিনি। এখন দেখার, এই মামলার শুনানি হলে বিচারপতি কী রায় দেন!

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি